তরফদারকে নিয়ে ধোঁয়াশা

বাংলাদেশ ফুটবল ফেডারেশন নির্বাচনে এক ধাঁধার নাম তরফদার মোহাম্মদ রুহুল আমিন। সবার আগে নির্বাচনের ঘোষণা দিয়ে সরে যাওয়ার রীতিটা তাঁর পুরোনো। ২৬ অক্টোবর অনুষ্ঠেয় বাফুফে নির্বাচনেও সভাপতি পদে লড়াইয়ের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু ভোল পাল্টে সিনিয়র সহসভাপতি পদের মনোনয়নপত্র কেনেন তিনি। সিঙ্গাপুরে থাকায় তরফদারের হয়ে মনোনয়ন কেনেন তাঁর এক প্রতিনিধি। 

আজ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে, মনোনয়নপত্রে প্রার্থীর নিজ হাতে করা সই লাগবে। অনলাইনে সই করাকে নিরুৎসাহিত করেছে বাফুফে নির্বাচক প্যানেল। তরফদার নিজ হাতে নাকি অনলাইনে সই করবেন, তা নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। কেউ বলছেন, তিনি সিঙ্গাপুর থেকে ঢাকায় এসে সই করবেন, আবার কেউ বলছেন অনলাইনে সই করার জন্য বিদেশে তাঁকে কাগজপত্র পাঠানো হয়েছে। সত্যতা যাছাই করার জন্য তরফদারকে ফোন দিলেও তিনি ধরেননি। তাঁর ঘনিষ্ঠ একজন জানিয়েছেন, গতকাল রাতেই ঢাকায় ফেরার কথা। 

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে তরফদার নিজে বাফুফেতে যাবেন না বলে জানিয়েছে এই সূত্রটি। তরফদার সবাইকে ধোঁয়াশায় রাখলেও তাঁর প্রতিদ্বন্দ্বী ইমরুল হাসান গতকাল প্রথম দিনে সিনিয়র সহসভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান মনোনয়নপত্র কেনার পর সই দিয়ে পরিবারসহ চলে যান থাইল্যান্ডের ব্যাংককে। গতকাল প্রতিনিধির মাধ্যমে বাফুফে ভবনে মনোনয়নপত্র জমা দেন তিনি। সভাপতি, সহসভাপতি পদে কেউ মনোনয়নপত্র জমা দেননি। তবে সোমবার সদস্য পদে আটটি মনোনয়নপত্র জমা পড়েছে। তারা হলেন– মাহমুদা খাতুন, নজরুল ইসলাম, শহিদুল ইসলাম, ইয়াকুব আলী, মঞ্জুরুল করিম, আমিরুল ইসলাম বাবু, ইকবাল হাসান জনি ও আব্দুল হাফিজ।

বড় কোনো প্রতিদ্বন্দ্বী না থাকলেও নির্বাচনের মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন তাবিথ আউয়াল। রোববার ফর্টিস গ্রাউন্ডে সাবেকদের সঙ্গে ফুটবল খেলার মধ্য দিয়ে নিজের নির্বাচনী কর্মকাণ্ড শুরু করা তাবিথ গতকাল ঢাকার একটি হোটেলে কোচদের সঙ্গে মতবিনিময় করেছেন। সহসভাপতি পদে তাঁর প্যানেলে থাকছেন কে-স্পোর্টসের স্বত্বাধিকারী ফাহাদ করিম, যশোর শামসুল হুদা একাডেমির প্রতিষ্ঠাতা নাসের শাহরিয়ার জাহেদি, ব্রাদার্স ইউনিয়নের সদস্য সচিব সাব্বির আহমেদ আরিফ। চতুর্থ সহসভাপতি কে হবেন, সেটা হয়তো আজই জানা যাবে। আজ দুপুরে দল-বল নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে গিয়ে মনোনয়নপত্র জমা দেবেন তাবিথ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews