চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দুই ম্যাচ হেরে খাদের কিনারায় শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে হারের পর আসর থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় রয়েছে তারা। এরমধ্যে আগামীকাল ভোর সাড়ে ৫টায় (বাংলাদেশ সময়) তৃতীয় ম্যাচ খেলতে নামবে দলটি, যেখানে প্রতিপক্ষ নেপাল। এই ম্যাচ জিতলেও সুপার এইটে যাওয়ার আশা বেঁচে থাকবে লঙ্কানদের আর হারলে নিশ্চিত বাদ। 

অন্যদিকে নেদারল্যান্ডসের বিপক্ষে হার দিয়ে আসর শুরু করা নেপালের জন্যও আসরে টিকে থাকার লড়াই এই ম্যাচ। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৭৭ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ৬ উইকেটে হেরে আসর শুরু করে তারা। এরপর দ্বিতীয় ম্যাচেও বজায় থাকে ব্যাটারদের ব্যর্থতা। ৬ ওভারে ৫৩ রান থেকে শেষ পর্যন্ত ১২৪ রানে গুটিয়ে যায় দলটি। যদিও বোলিংয়ে বেশ ভালো লড়াই করেছে তবে বাংলাদেশ ঠিকই ম্যাচ বের করে নেয়। ফলে টানা দুই হারে লঙ্কানদের বিদায় প্রায় নিশ্চিত। এখন আসরে টিকে থাকতে বাকি দুই ম্যাচে নেপাল ও নেদারল্যান্ডসকে হারাতেই হবে শ্রীলঙ্কাকে। এরমধ্যে ডাচদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হারের তেতো অভিজ্ঞতা আছে তাদের। যদিও এই দুই ম্যাচ জিতলেও বিদায় নিতে পারে শ্রীলঙ্কা, যদি বাংলাদেশ বাকি ৩ ম্যাচের ২টি জিতে যায়। তবে বাংলাদেশ বাকি ৩ ম্যাচের ২টি হারলে আর শ্রীলঙ্কা নিজেদের বাকি সব ম্যাচ জিতলেও রান রেটের দিকে তাকিয়ে থাকতে হবে। অন্যদিকে এখন পর্যন্ত আসরে ১টি ম্যাচ খেলেছে নেপাল।



বিডি প্রতিদিন/ ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews