ছবির সঙ্গে মাহির জানা-অজানা ১০

চিত্রনায়িকা মাহিয়া মাহি। অভিনয় জীবনে একযুগ পার করেছেন তিনি। ব্যক্তিগত জীবন ও রাজনীতির কারণে এখন খুব একটা সিনেমায় দেখা যায়না তাকে। তবে ফের সিনেমায় নিয়মিত অভিনয় করতে চান মাহি। আজকের এই আয়োজনে থাকছে মাহিয়া মাহির ছবির সঙ্গে তার ১০টি জানা-অজানা তথ্য।

মাহিয়া মাহি ১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালায় নানাবাড়িতে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলা।

মাহিয়া মাহির পারিবারিক নাম শারমিন আক্তার নিপা। তার পিতার নাম আবু বকর এবং মাতার নাম দিলারা ইয়াসমিন।

তিনি ঢাকা উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এছাড়া একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেছেন।

২০১২ সালে ভালোবাসার রঙ চলচ্চিত্রের মাধ্যমে মাহির চলচ্চিত্রে অভিষেক।

১২ বছরের চলচ্চিত্র জীবনে তিনি ৩৬টির বেশি ছবিতে অভিনয় করেছেন। ঘোষণায় রয়েছে আরও ৭টি সিনেমা।

‘ভালোবাসার রঙ’, ‘অগ্নি’, ‘কি দারুন দেখতে’, ‘দবির সাহেবের সংসার’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’ ‘দেশা: দ্য লিডার’, ‘রোমিও বনাম জুলিয়েট’, ‘অগ্নি ২’, ‘কৃষ্ণপক্ষ’ ‘ঢাকা অ্যাটাক’, ‘জান্নাত’, ‘অন্ধকার জগৎ’, নবাব এলএলবি’ মাহিয়া মাহির সিনেমাগুলোর মধ্যে অন্যতম।

সর্বশেষ মাহিয়া মাহিকে দেখা গেছে ‘রাজকুমার’ সিনেমায়। এতে শাকিব খানের মায়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

মাহি ২০১৬ সালে পারভেজ মাহমুদ অপুর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ২০২১ সালের জুন মাসে তাদের বিচ্ছেদ ঘটে। বর্তমানে তিনি গাজীপুরের ব্যবসায়ী রাকিব সরকারের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ আছেন। তারা ২০২১ সালের সেপ্টেম্বরে বিয়ে করেন। এই দম্পতি ২০২৩ সালের ২৮ মার্চ একটি পুত্র সন্তান জন্ম দেন। কয়েকমাস আগে রকিবের সঙ্গে মাহির আলাদা হওয়ার গুঞ্জন শোনা যায়।

ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের মামলায় ২০২৩ সালের ১৮ মার্চ গ্রেপ্তার হয়েছিলেন অন্তঃসত্বা মাহি। তবে একইদিনে আদালত থেকে তাকে জামিন দেওয়া হয়।

২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন। নির্বাচনে ৯ হাজার ৯ ভোট পেয়ে তৃতীয় অবস্থান দখল করেন। এর আগে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলা থেকে উপনির্বাচনে অংশ নিতে চেয়েছিলন কিন্তু আওয়ামী লীগ তাকে মনোনয়ন দেয়নি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews