স্যাম আল্টম্যানকে পুনর্বহালের আলোচনা ব্যর্থ হওয়ার পরে চ্যাটজিপিটি বিকাশকারী ওপেনএআই-এর প্রধান নির্বাহী হিসাবে তিনি আর ফিরে আসবেন না বলে জানা গেছে।

সান ফ্রান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠানটির অলাভজনক বোর্ড তিন দিনের মধ্যে ওপেনএআই-এর তৃতীয় সিইও হিসেবে ভিডিও স্ট্রিমিং সাইট টুইচের সহ-প্রতিষ্ঠাতা এমমেট শিয়ারকে নিয়োগ দিয়েছে।

বোর্ডের সাথে ‘ধারাবাহিকভাবে খোলামেলা যোগাযোগ’ না করার অভিযোগে শুক্রবার আল্টম্যানকে বরখাস্ত করা হয়েছিল। সিলিকন ভ্যালিতে এই পদক্ষেপে  আলোড়ন সৃষ্টি করে।

মাইক্রোসফ্টের নেতৃত্বে ওপেনএআই-এর বিনিয়োগকারীরা তখন আল্টম্যানকে পুনর্বহাল করার প্রচেষ্টার নেতৃত্ব দেন। সপ্তাহান্তে তার ফেরা নিয়ে আলোচনা হয়। 

 আল্টম্যান ওপেনএআই-এর অফিসের বাইরে গেস্ট পাস পরা নিজের একটি ছবিও টুইট করেন।

তবে আলোচনা ব্যর্থ হয় এবং ওপেনএআইয়ের বোর্ড আল্টম্যানের স্বল্পমেয়াদী অস্থায়ী উত্তরসূরি মীরা মুরাতির স্থলাভিষিক্ত শিয়ারকে অন্তর্বর্তীকালীন সিইও হিসাবে নিয়োগ দিয়েছে। আল্টম্যানের ব্যর্থ প্রত্যাবর্তনের খবরটি প্রথম প্রকাশ করে প্রযুক্তি বিষয়ক সংবাদ সাইট দ্য ইনফরমেশন।

বিডিপ্রতিদিন/কবিরুল



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews