ইহুদিবাদী ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনের যেসব প্রতিরোধ যোদ্ধা লড়াই চালাচ্ছেন তাদের প্রতি ইয়েমেনের পক্ষ থেকে পূর্ণ সমর্থন জানিয়েছেন হুথি আনসারুল্লাহ আন্দোলনের প্রধান আব্দুল মালেক বদরুদ্দিন আল-হুথি। মধ্যপ্রাচ্যের সর্বশেষ ঘটনাবলীতে প্রতিরোধ অক্ষের সঙ্গে ইয়েমেনিরা ঘনিষ্ঠ সহযোগিতা করছে বলে জানান তিনি।  

মঙ্গলবার তিনি আরো বলেন, আজকে ফিলিস্তিনে আমরা আপনাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছি। আমরা যা পারি তার সবই করব।”

তিনি বলেন, ফিলিস্তিনি জনগণকে সহযোগিতা করার জন্য ইয়েমেনিরা অর্থ সংগ্রহ করবে এবং নতুন যেকোনো ঘটনার জন্য প্রস্তুত থাকবে। ইয়েমেনিরা ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাসহ অন্য প্রতিরোধ ফ্রন্টের সঙ্গে সার্বক্ষণিক সহযোগিতা করে চলেছে।

পবিত্র জেরুজালেম আল-কুদস শহর ও আল-আকসা মসজিদ নিয়ে গত কিছুদিন ধরে ইহুদিবাদী সেনারা ফিলিস্তিনি জনগণের ওপর বর্বর হত্যাকাণ্ড, নির্যাতন ও ধরপাকড় চালাচ্ছে। পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার থেকে হামাস ও অন্য প্রতিরোধকামী সংগঠনগুলো ইসরায়েলি বর্বরতার সশস্ত্র জবাব দিচ্ছে। এরইমধ্যে হামাস ও অন্য প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলের ভেতরে কয়কশ রকেট হামলা চালিয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews