পুড়ে যাওয়া ব্যক্তিদের মধ্যে তিনজনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মারা যান। চিকিৎসকেরা আগেই জানিয়েছিলেন, ইনস্টিটিউটে ভর্তি করা ব্যক্তিদের মধ্যে এক শিশুসহ চারজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার পর আটজনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

জ্বালানি তেলবাহী যানটি উল্টে যাওয়ার পেছনে রয়েছে ‘গাফিলতি’। ঢাকা-আরিচা মহাসড়কের যেখানে এ ঘটনা ঘটেছে, সেখানে ‘ইউটার্ন’ (যানবাহন ঘোরার জায়গা) বানাতে রাস্তার ওপর সিমেন্ট ও বালুর তৈরি ব্লক রাখা ছিল। তবে কোনো সতর্কতামূলক নির্দেশনা ছিল না।

ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী ট্রাকচালক আবদুল আলীম প্রথম আলোকে বলেন, ইউটার্ন বানানোর স্থানে সড়কের জায়গা কমে গেছে। রাস্তার ওপর ব্লক দিয়ে কাজ করা হলেও কোনো নির্দেশনা নেই, পর্যাপ্ত আলোর ব্যবস্থা (লাইটিং) নেই। দূর থেকে ব্লক না দেখা গেলে বিপদে পড়ার আশঙ্কা তৈরি হয়, দুর্ঘটনা ঘটে।

জ্বালানি তেলবাহী লরিটি মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে সাভারের জোরপুল এলাকায় পৌঁছায়। সেখানেই চাকার নিচে ব্লক পড়ে সেটি উল্টে যায় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews