ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চোর বললে জেল হয়। অথচ একজন শহিদের ছেলেকে মীর জাফর বললে মামলা পর্যন্ত হয় না-এমন মন্তব্য করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধী। খবর হিন্দুস্তান টাইমস, দ্য টাইমস অব ইন্ডিয়ার।





রাহুল গান্ধীকে পার্লামেন্টে অযোগ্য ঘোষণার প্রতিবাদে রোববার ভারতজুড়ে দিনব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেছে কংগ্রেস।

রোববার মহাত্মা গান্ধী স্মৃতিসৌধে প্রতিবাদ কর্মসূচি পালনের চেষ্টা করে কংগ্রেস, তবে পুলিশ তা প্রত্যাখ্যান করে। পরে পার্টির সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী এবং কংগ্রেস সভাপতি খাড়গে দিল্লির রাজঘাটের বাইরে বিক্ষোভের নেতৃত্ব দেন।

প্রিয়াংকা গান্ধী বলেন, ‘আমার ভাই (রাহুল গান্ধী) একজন শহিদের সন্তান। আপনি আমার ভাইকে দেশদ্রোহী ও মীর জাফর বলেছেন। আপনি (মোদি) তার মাকে অপমান করেছেন। আপনার একজন মুখ্যমন্ত্রী বলেন, রাহুল গান্ধী জানেন না তার বাবা কে। আপনি প্রতিদিন আমার পরিবারকে অপমান করেন, কিন্তু কোনো মামলা হয় না।’

গান্ধী পরিবারের বিরুদ্ধে বিজেপির বেপরোয়া আক্রমণের নেতৃত্বে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আছেন বলেও অভিযোগ করেছেন কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেন, ‘কাশ্মীরি পণ্ডিত বংশকেও অপমান করেছেন মোদি’।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অপমান করায় গুজরাট আদালতে দোষী প্রমাণিত হন রাহুল। ওবিসি (পিছিয়ে পড়া জনগোষ্ঠী) সম্প্রদায়কে অপমান করার দায়ে কংগ্রেস নেতাকে দুই বছরের কারাদণ্ড দেয় আদালত। সাজা পাওয়ায় ভারতের সংবিধান অনুযায়ী, এমপি পদ হারান রাহুল।

কংগ্রেস সভাপতি খাড়গে বলেন, ‘নীরব মোদি কি ওবিসি? মেহুল চোকসি কি ওবিসি? ললিত মোদি কি ওবিসি? তারা তো পলাতক।’

তিনি বলেন, ‘রাহুল গান্ধী কেবল কালো টাকা নিয়ে পালিয়ে যাওয়াদের প্রসঙ্গ তুলেছিলেন। কংগ্রেস সারা দেশে শত শত বিক্ষোভ করবে। আমরা বাকস্বাধীনতা রক্ষার জন্য লড়াই করব। রাহুল গান্ধীর পাশে দাঁড়ানোর জন্য আমি সব বিরোধী দলকে ধন্যবাদ জানাই।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews