ঢাকা: বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) মহাসচিব মো. আব্দুল কাদের ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। শিগগির তিনি নতুন দলের ঘোষণা দেবেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) তিনি দলটির প্রাথমিক সদস্যসহ সব পদ থেকে পদত্যাগ করেন। এরই মধ্যে অব্যাহতিপত্র দলটির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বরাবর পাঠিয়েছেন।

বিপিপি থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে আব্দুল কাদের জানান, শিগগির তিনি নতুন দলের ঘোষণা দেবেন।

এ প্রসঙ্গে বিপিপির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, বিপিপির মহাসচিব পদে থাকায় আব্দুল কাদেরের ব্যবসায়িক নানান সমস্যা হচ্ছিল। এ কারণে তিনি পদত্যাগ করেছেন।

বিপিপির মহাসচিব পদ থেকে পদত্যাগ করা আব্দুল কাদের জানান, বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম খান রনো, প্রেসিডিয়াম মেম্বার মাহবুব খোকন, মাহফুজা বেগম, প্রফেসর হারুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান মো. জসিম আশরাফ, যুগ্ম মহাসচিব শাকিল আহমেদ রাজা, সাংগঠনিক সম্পাদক মো. জাবেদ আক্তারও দল থেকে পদত্যাগ করেছেন।

২০২১ সালের আগস্টে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিপিপির মহাসচিব এআরএম জাফরুল্লাহ চৌধুরীকে দলের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুল কাদেরকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়। পরবর্তী সময়ে তাকে বিপিপির পূর্ণাঙ্গ মহাসচিব করা হয়।

অল্প সময়ের মধ্যে রাজনৈতিক অঙ্গনে পরিচিত হয়ে উঠেছেন তরুণ এই রাজনীতিক।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
টিএ/এসআইএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews