আগে নাম ছিল ‘কাসা দে এসেইসা।’ এখন নাম, ‘লিওনেল আন্দ্রেস মেসি।’ বুয়েন্স এইরেসে আর্জেন্টিনা দলের অনুশীলন ক্ষেত্র এখন থেকে স্রেফ এই নামেই পরিচিত হবে। খেলোয়াড়ী জীবনেই এমন কিছু পাওয়া যে কারও জন্যই বড় সম্মান বটে। ৩৬ বছরের বিশ্বকাপ শিরোপা খরা ঘোচানোর নায়ককে এই সম্মান দিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। 

এএফএ প্রেসিডেন্ট ক্লাউদিও তাপিয়া শনিবার টুইটারে ফলক উন্মোচনের ছবি পোস্ট করে জানান নতুন নামকরণের বিস্তারিত। তিনি বলেন, আমাদের কাসা দে এসেইসায় আজ ঐতিহাসিক এক দিন, বিশ্বের সেরা ফুটবলারের প্রতি সম্মান জানিয়ে আজকে থেকে যেটির নাম ‘লিওনেল আন্দ্রেস মেসি।’ আমাদের সঙ্গে থাকার জন্য সব কোচ, ফুটবলার ও এএফএর কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা।

আর্জেন্টিনার বর্তমান দল তো বটেই, সাবেক অনেক ফুটবলারদের বেশ কজন উপস্থিত ছিলেন এই আয়োজনে। স্বাগত জানিয়ে তাপিয়া বলেন, বিশ্ব চ্যাম্পিয়নদের আঙিনায় সবাইকে স্বাগত। 

নিজ দেশের ফুটবল অ্যাসোসিয়েশনের এই সম্মান ও ভালোবাসার ছোঁয়ায় উষ্ণ মেসির হৃদয়ও। তিনি জানান, খুবই ভালো লাগছে আমার। এই সম্মাননা সত্যিই খুব, খুবই স্পেশাল। এখন থেকে এটির নাম লিওনেল আন্দ্রেস মেসি হবে জানতে পারাটা দারুণ কিছু। 

মেসির অর্জনে ভরা গৌরবময় ক্যারিয়ারে কেবল বিশ্বকাপ না জেতারই আক্ষেপ ছিল কয়েক মাস আগ পর্যন্ত। গত ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ জিতে নিজের অপূর্ণতা ঘোচানোর পাশাপাশি তিনি অবসান ঘটিয়েছেন দেশের দীর্ঘ প্রতীক্ষার। অসাধারণ পারফরম্যান্সে দলের বিশ্বজয়ে নেতৃত্ব দিয়েছেন তিনি সামনে থেকে। 

বিশ্বকাপের পর প্রথম ম্যাচে গত বৃহস্পতিবার পানামার বিপক্ষে ২-০ গোলের জয়ে দারুণ এক গোল করে তার ক্যারিয়ার গোল সংখ্যা স্পর্শ করেছে ৮০০।  আগামী মঙ্গলবার আরেকটি প্রীতি ম্যাচে মেসিদের প্রতিপক্ষ কুরাসাও। এরপর তিনি ফিরবেন ফ্রান্সে তার ক্লাব পিএসজিতে।



বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews