যুদ্ধের মাঠে তুমুল লড়াই চলছে রাশিয়ার বিপক্ষে। ইউক্রেন এই যুদ্ধাবস্থা এক পাশে রেখে ফুটবল মাঠেও নামছে লড়াই করতে। ইউরোপিয়ান বাছাই পর্বে এবার তারা মুখোমুখি হয়েছে শক্তিশালী ইংল্যান্ডের।

তবে ফুটবল মাঠেও মোটামুটি বিধ্বস্ত হতে হয়েছে ইউক্রেনকে। ইংল্যান্ডের কাছে পরাজয় বরণ করতে হয়েছে ২-০ গোলের ব্যবধানে। এ নিয়ে ‘সি’ গ্রুপে টানা দুই ম্যাচ জিতলো ইংল্যান্ড।

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের প্রথম ম্যাচে ইতালিকে ২-১ গোলে হারিয়েছিলো ইংল্যান্ড। ওই ম্যাচেই ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন হ্যারি কেইন। এবার সেই গোলের ধারাবাহিকতা ধরে রাখলেন তিনি। ইউক্রেনের বিপক্ষে করলেন আরও এক গোল। এ নিয়ে ইংল্যান্ডের হয়ে তার গোল সংখ্যা দাঁড়ালো ৫৫টিতে।

ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘সি’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে প্রথমার্ধেই জয়ের আসল কাজটি শেষ করে ফেলে ইংল্যান্ড। ৩৭ মিনিটের সময় প্রথম গোল করেন হ্যারি কেইন। তিন মিনিট পর, ৪০তম মিনিটে দ্বিতীয় গোল করেন বুকায়ো সাকা।

৬ গজের বক্স থেকে দুর্দান্ত এক ভলিতে ইউক্রেনের জালে বল জড়ান কেইন। গোলরক্ষক আনাতোলি ট্রুবিন চেষ্টা করেছিলেন বলটি ঠেকাতে। পায়ে লাগলেও বল আটকাতে পারেননি তিনি। জড়িয়ে যায় জালে। তিন মিনিট পর বুকায়ো সাকা যে গোলটি করলেন, সেটিও ছিল দৃষ্টি নন্দন। বক্সের একেবারে কোন থেকে দারুণ এক শটে গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধে গিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে ইউক্রেন। দারুণ কিছু আক্রমণও পরিচালনা করে তারা। কিন্তু গোল করার মত তেমন বড় কোনো আক্রমণ দেখা যায়নি তাদের কাছে থেকে।

কাতার বিশ্বকাপেও খেলা প্রায় নিশ্চিত করে ফেলেছিলো তারা। কিন্তু ওয়েলসের কাছে হেরে সেই স্বপ্ন ভেস্তে যায় তাদের। ওয়েম্বলিতে যুদ্ধের কারণে ইউক্রেনের কিছু উদ্বাস্তুদের জন্য ১০০০ টিকিট ডোনেট করা হয়।

আইএইচএস/



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews