চট্টগ্রাম: উত্তর বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় সৃষ্ট লঘুচাপের প্রভাবে উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের জারীকৃত সতর্কবার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

শনিবার (২৭ জুলাই) চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় দমকা হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে হতে পারে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি। উপকূলীয় এলাকার পাশাপাশি নদী অববাহিকায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে মৌসুমি বায়ুর সক্রিয়তা কমে যাওয়ায় বৃষ্টি হয়নি গত কিছুদিন। এতে তাপমাত্রা ও গরমের অনুভূতি বেড়েছে। ৫ দিনে বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এসি/টিসি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews