মানুষ জন্মায়, মরে আর কাজ করে। কাজ করতে করতে সে পরিশ্রান্ত হয়, তার শ্রান্তিমোচন দরকার হয়। সরকারি চাকরিতে শ্রান্তিবিনোদন ছুটি নামে একটা সবেতন ছুটি আছে। অর্থাৎ সরকার আপনার বিনোদন-চাহিদার ব্যাপারে সজাগ এবং এ বিষয়ে অর্থসহায়তাও করছে। উৎসব-পার্বণে মানুষ ছুটি পান, অনেকে উৎসব ভাতাও পান। সেই ভাতার উল্লেখযোগ্য অংশ চলে যায় বিনোদন খাতে। যাঁরা শ্রান্তি বিনোদন ছুটি পান না এবং উৎসব ভাতাও পান না, তাঁরাও পিছিয়ে নেই বিনোদনকর্ম থেকে। বিনোদন জীবনের অংশ। বিনোদন করার ধরন থেকে মানুষকে চেনা যায়।

লম্বা ছুটির দিনগুলোয় মানুষ বিনোদনকেন্দ্রগুলোয় হামলে পড়ে। কিন্তু আমাদের বিনোদনের জন্য পর্যাপ্ত সুযোগ নেই, অবকাঠামোও নেই। ফলে ছুটিছাটা এলে ঢাকার জ্যাম স্থানান্তরিত হয় কক্সবাজারে কিংবা রাঙামাটিতে। লাখ লাখ লোক একটু নিরিবিলিতে সাগর কিংবা পাহাড় দেখার আশায় পরস্পরের সঙ্গে ঠেসাঠেসি কিংবা ঘেঁষাঘেঁষি করে। মানুষ ঢাকা ছাড়ে মুক্ত নিরিবিলি পরিবেশে একটু নিশ্বাস নেওয়ার জন্য। কিন্তু কোথায় আছে সেই জায়গা? 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews