জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ অ্যাপ বদলে যাচ্ছে। মেটা সাইটটিতে নানান পরিবর্তন আনতে চলেছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে সাইটটিতে। এই অ্যাপে এখন ফোন কল আরও সহজ হবে। আপনি অ্যাপে না ঢুকেই কল করতে পারবেন এবং রিসিভ করতে পারবেন।

সম্প্রতি একটি নতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে এই জনপ্রিয় মেসেজিং অ্যাপটি । আরও একটি নতুন অডিও কলের ফিচার যুক্ত করতে চলেছে। যা কোনো ব্যক্তি কল করলে অ্যাপ না খুলে ফোন রিসিভ করার এবং কাট করার সুযোগ দেবে।

হোয়াটসঅ্যাপ অডিও কল বার ফিচারটি এরই মধ্যে অ্যান্ড্রয়েডে কিছু বিটা ব্যবহারকারীরা ব্যবহার করছেন। এই বারটিকে হোয়াটসঅ্যাপে কলিং ইন্টারফেসের একটি মিনি-স্ক্রিন ভার্সন বলা যেতে পারে। নতুন অডিও কল বার ব্যবহার করে, মেসেজিং অ্যাপের মূল কল ইন্টারফেসে না গিয়েও কল রিসিভ করতে এবং কাট করা যাবে। অর্থাৎ এবার থেকে আরও সহজে কল রিসিভ বা কাট করা যেতে পারে।

আরও পড়ুন

ফিচারটি আপাতত অ্যান্ড্রয়েডে সীমিত গ্রাহক বা পরীক্ষকদের জন্যই উপলব্ধ। এই টুলটি আরও ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করার পর এবং বাগ-মুক্ত হওয়ার সঙ্গে সঙ্গেই অ্যান্ড্রয়েডের গ্রাহকরাও এই ফিচারটি শিগগির পাওয়ার আশা করতে পারেন। তবে হোয়াটসঅ্যাপ এখন পর্যন্ত এর জন্য কোনো টাইমলাইন শেয়ার করেনি।

হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনে এই ফিচার ছাড়া আরও নানা ফিচার নিয়ে কাজ করছে। এই জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি একটি ক্লাউড স্টোরেজ ব্যাকআপ ফিচার দেওয়ার চেষ্টাও করছে যা স্বাভাবিক ভাবেই হাই মেমোরি সেভ করতে সক্ষম হবে। এছাড়া হোয়াটসঅ্যাপ অ্যাপের ডিজাইনেই আসছে নানান পরিবর্তন।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews