চাকরিপ্রত্যাশীদের অন্য দুটি দাবি হলো চাকরির আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা করা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ দুপুরে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে জড়ো হন চাকরিপ্রত্যাশীরা। এরপর চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের ব্যানারে তাঁরা মিছিল বের করেন। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনের সড়ক ঘুরে শাহবাগ মোড়ে যায়। বেলা দুইটার দিকে তাঁরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। অবরোধের কারণে শাহবাগ মোড় দিয়ে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট তৈরি হয়। অবরোধকে কেন্দ্র করে শাহবাগ এলাকায় মোতায়েন করা বিপুলসংখ্যক পুলিশ। পরে রাত সাড়ে আটটার দিকে পুলিশ লাঠিপেটা করে তাদের সরিয়ে দিলে যান চলাচল শুরু হয়।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews