মৌসুম ভালো কাটছে না ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পারের। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলো থেকে বিদায়, তার আগেই লিগ কাপ ও এফএ কাপ থেকে বিদায় নেয় অ্যান্টনিও কন্তের দল। এমন বাস্তবতায় ক্লাব-খেলোয়াড়দের সমালোচনা পর শঙ্কা জাগে তার টটেনহ্যাম অধ্যায় নিয়ে। সেটির সপ্তাহের মাথায় কোচের পদ থেকে ছাঁটাই হলেন ইতালিয়ান কোচ।

টটেনহ্যাম বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা ঘোষণা করছি যে, দলের প্রধান কোচ অ্যান্টনিও কন্তের সঙ্গে সমঝোতার মধ্য দিয়ে চুক্তি শেষ হচ্ছে। কন্তের প্রথম মৌসুমে আমরা চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা অর্জন করেছিলাম। তার এই অবদানের জন্য ক্লাবের পক্ষ থেকে ধন্যবাদ জানাই এবং ভবিষ্যতের জন্য মঙ্গল কামনা করি।’

৫৩ বর্ষী কন্তে বিদায় নিলেও এখনই নতুন কোচের দিকে ছুটছে না ক্লাবটি। কন্তের সহকারী কোচ ক্রিস্টিয়ান স্টেলিনি মৌসুমের বাকি অংশটুকু সামাল দেবেন। সাবেক মিডফিল্ডার রায়ান ম্যাসন সহকারী কোচের দায়িত্ব পালন করবেন।

স্পার্সদের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেছেন, ‘প্রিমিয়ার লিগে এখনও আমাদের ১০টি ম্যাচ বাকি। চ্যাম্পিয়ন্স লিগের জায়গা ধরে রাখার লড়াইটা এখনও আমাদের হাতেই আছে। সবাইকে একসঙ্গে সামনের দিকে এগিয়ে যেতে হবে। ভালো অবস্থানে থেকে মৌসুম শেষ করতে হলে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।’

Reneta June

২০২১ সালের নভেম্বরে টটেনহ্যামে যোগ দিয়েছিলেন কন্তে। জুভেন্টাস, চেলসি ও ইতালির সাবেক বস ৭৬ ম্যাচে কোচের দায়িত্ব সামলালেন। ৪১ জয়ের বিপরীতে পরাজয়ের সংখ্যা ২৩। চলতি গ্রীষ্মেই তার চুক্তি শেষ হওয়ার কথা ছিল।

১৮ মার্চ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে টটেনহ্যাম। ম্যাচের পর কন্তে ক্ষোভ ঝাড়েন ক্লাবের ম্যানেজমেন্ট ও খেলোয়াড়দের উপর। সংবাদ সম্মেলনে খেলোয়াড়দের ‘স্বার্থপর’ আখ্যা দিয়ে বলেছিলেন, খেলোয়াড়রা একে অপরের সাহায্যে এগিয়ে আসছে না।

ক্লাবটির মালিকপক্ষকে নিয়েও কথা বলতে ছাড় দেননি কন্তে। ক্লাব কর্তৃপক্ষের দোষের কারণেই গত ২০ বছরে বড় কোন অর্জন নেই, প্রকাশ্যে এমন সমালোচনার পরই টটেনহ্যামে থাকা নিয়ে শঙ্কা জাগে কন্তের।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews