এক দশকের বেশি সময় পর জামায়াত পুলিশের মৌখিক অনুমতি পেয়ে ঢাকায় এই সমাবেশ করল। এর আগে ৫ জুন সমাবেশের অনুমতি না পেয়ে জামায়াত তাদের কর্মসূচির তারিখ পরিবর্তন করেছিল। শেষ পর্যন্ত পরিবর্তিত তারিখে অনুমতি পেয়ে আজ সমাবেশ করল জামায়াত। দলটি অনুমতির শর্ত অনুযায়ী রাস্তায় সমাবেশ করেনি। তারা সমাবেশ করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে। দীর্ঘদিন পর দলীয় এই সমাবেশে বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত হন।

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, দলের আমির শফিকুর রহমানসহ কারাবন্দী রাজনৈতিক নেতা ও আলেমদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার’ দাবিতে জামায়াত এই সমাবেশ করে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, ‘আমি বেশি ব্যাখ্যা দেব না, শুধু বলব, এবারের নির্বাচন হবে একমাত্র কেয়ারটেকার, কেয়ারটেকার, কেয়ারটেকার সরকারের অধীনে। এবং সে দাবি আদায় করার জন্য যা করা দরকার, আন্দোলন করা দরকার, ইনশা আল্লাহ সে আন্দোলন আমরা করব।’

দেশের এই সংকটময় মুহূর্তে দলমত-নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এই জামায়াত নেতা। তিনি বলেন, ‘আজকের জাতির জন্য সবচেয়ে প্রয়োজন হচ্ছে একটি জাতীয় ঐক্য। আমি দলমত–নির্বিশেষে, সরকার-বিরোধী দল সবাই মিলে একটি জাতীয় ঐক্যের আহ্বান জানাই।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews