প্রকাশিত: শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ | প্রিন্ট সংস্করণ

স্পোর্টস রিপোর্টার: কম্বোডিয়ার নমপেন শহরে আগামীকাল ১৯ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইয়ের ‘বি’ গ্রুপের খেলা। এতে অংশ নিতে কোচ সাইফুল বারী টিটুর তত্ত্বাবধানে বাংলাদেশ দল কম্বোডিয়া গেছে। এই দলটির লক্ষ্য বাছাই পর্ব অতিক্রম করা। তরুণদের এই দলটিতে এবার যুক্ত হচ্ছেন অস্ট্রেলিয়া প্রবাসী ফুটবলার। জানা গেছে, তিনি সরাসরি দলের সাথে কম্বোডিয়ায় যুক্ত হয়েছেন।

এ দলটিতে আলেচিত নাম অস্ট্রেলিয়া প্রবাসী আরহাম ইসলাম। জাতীয় দলে বেশ কয়েকজন প্রবাসী ফুটবলার খেললেও বয়সভিত্তিক দলে আরহামই প্রথম প্রবাসী ফুটবলার। জামাল ভূঁইয়া, তারিক কাজী, কাজেম শাহ’র পথ ধরে আরহাম ইসলামের লাল-সবুজ জার্সিতে অভিষেক হতে যাচ্ছে। অল্প বয়সে বাবা-মায়ের সঙ্গে অস্ট্রেলিয়ায় চলে যাওয়া আরহাম ইসলাম বেড়ে ওঠেন মেলবোর্নে। স্কুলে পড়াশোনার মধ্যে তিনি আপন করে নিয়েছেন ফুটবলকে। অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের মেলবোর্ন ভিত্তিক ক্লাব ওয়েস্টার্ন ইউনাইটেডে খেলেছেন তিনি। অস্ট্রেলিয়া থেকে ঢাকায় এসে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলের সঙ্গে অনুশীলন করেছেন এবং কোচের নজর কেড়ে জায়গা করে নিয়েছেন চূড়ান্ত দলে। গ্রুপের ৫ দল হচ্ছে বাংলাদেশ, আফগানিস্তান, ফিলিপাইন, ম্যাকাও ও স্বাগতিক কম্বোডিয়া। বাংলাদেশের প্রথম ম্যাচ কম্বোডিয়ার বিপক্ষে ১৯ অক্টোবর।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews