গুগল সাধারণত তাদের পিক্সেল ফোন অক্টোবরে ঘোষণা করে, কিন্তু চলতি বছর তারা পিক্সেল ৯ উন্মোচন করেছে দুই মাস আগেই। আগস্টে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মাউন্ট ভিউর শোরলাইন অ্যাম্ফিথিয়েটারে অনুষ্ঠিত হয় ‘মেড বাই গুগল’ ইভেন্ট। বার্ষিক এ আয়োজনে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে টেক জায়ান্টের তৈরি পিক্সেলের স্মার্টফোন। 

পিক্সেল সিরিজ বাজারে আনার পর গুগল ‘এ’ সিরিজ নামে তাদের সাশ্রয়ী ফোনের একটি সংস্করণও প্রকাশ করে। এ ফোনগুলো সাধারণত মে মাসে বাজারে আসে। তবে এ বছর পিক্সেল ৯এ আগের তুলনায় তাড়াতাড়ি প্রি-অর্ডারের জন্য উন্মুক্ত হবে বলে জানিয়েছে কোম্পানিটি।

সময়ের এ পরিবর্তন শুধু ফোনের জন্য নয়; এটি সফটওয়্যার প্রকাশের ক্ষেত্রেও প্রভাব ফেলতে পারে। সাম্প্রতিক প্রতিবেদনগুলো বলছে, ২০২৫ সালের দ্বিতীয় প্রান্তিকের শেষে আসতে পারে গুগলের নতুন অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১৬। বেশিরভাগ অ্যান্ড্রয়েড সংস্করণ সাধারণত বছরের দ্বিতীয়ার্ধে মুক্তি পায়, অর্থাৎ গ্রীষ্মের শেষ বা শরতে।

যদিও পিক্সেল ৯এ এখনো বাজারে আসেনি, বিভিন্ন সূত্র থেকে এরই মধ্যে ডিভাইসটির ছবি ফাঁস হয়েছে। জনপ্রিয় প্রযুক্তিবিষয়ক সোর্স অনলিক্স সম্প্রতি আসন্ন পিক্সেল ৯এ-এর ছবি প্রকাশ করেছে, যা পরবর্তী-সময় অ্যান্ড্রয়েড হেডলাইনসের ওয়েবসাইটে শেয়ার করা হয়। ফোনটির ডিজাইন পিক্সেল ৯, পিক্সেল ৯ প্রো ও পিক্সেল ৯ প্রো এক্সএলের মতোই হবে। তবে এটি আরও আধুনিক দেখাবে।

পিক্সেল ৯ থেকে শুরু করে অ্যান্ড্রয়েড ১৬ ও এখন ৯এ, গুগল এবার তাদের নতুন পণ্যগুলো নির্ধারিত সময়ের আগেই উন্মোচন করছে। প্রযুক্তিসংশ্লিষ্টরা ধারণা করছেন, কোম্পানিটি স্মার্টফোন বাজারে প্রতিযোগিতামূলক অবস্থানে থাকতে চায়। গুগল পণ্যগুলো আগে বাজারে আনার মাধ্যমে দ্রুত গ্রাহকের কাছে পৌঁছতে পারবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews