ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর বনশ্রী এলাকার মুদি দোকানি মো. মিজানুর রহমান হত্যা মামলায় আরও দুই আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে ডিএমপির খিলগাঁও থানা পুলিশ।

গ্রেপ্তার দুজন হলেন মৎস্যজীবী লীগের সভাপতি ও যুবলীগের সদস্য আব্দুর রহমান ও বাংলাদেশ সড়ক পবিরহন শ্রমিক লীগের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর বনশ্রী এলাকার মুদি দোকানি মিজানুর রহমান হত্যার ঘটনায় তার বাবা কামাল হোসেন গত ২ সেপ্টেম্বর খিলগাঁও থানায় একটি মামলা দায়ের করেন।  

মামলা সূত্রে জানা যায়, মিজানুর গত ১৯ জুলাই বিকেল ৩টার দিকে দোকান খোলার জন্য বাসা থেকে বের হন। এ সময় বনশ্রী এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গোলাগুলি চলছিল। খিলগাঁও থানার বনশ্রী এলাকায় পৌঁছালে মিজানুর বাম পায়ে গুলিবিদ্ধ হন। প্রথমে গুলিবিদ্ধ মিজানুরকে নিকটস্থ অ্যাডভান্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রক্তপাত বন্ধ না হওয়ায় তাকে দ্রুত আগারগাঁও পঙ্গু হাসপাতালে নেওয়া হয়। সেখানে যাওয়ার পরে অতিরিক্ত রক্তক্ষরণে বিকেলে তিনি মারা যান।  

এ ঘটনায় রুজুকৃত মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মিজানুর হত্যায় জড়িত আব্দুর রহমান ও মো. জাহাঙ্গীর হোসেনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে খিলগাঁও থানায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।  

গত ৩ অক্টোবর খিলগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে মিজানুর রহমান হত্যায় জড়িত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. আজিজুল হক ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য মো. ওবায়দুল ইসলাম রানাকে গ্রেপ্তার করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ০১০৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এজেডএস/আরআইএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews