ফেনীতে তীব্র গরমে সূর্যের তাপ উপেক্ষা করে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকা আদায় ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে আল-জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদরাসা মাঠে অনুষ্ঠিত নামাজে বিপুল সংখ্যক মুসল্লি অংশ নেন। এ সময় ফালাহিয়া মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

নামাজে ইমামতি করেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও জেলা সেক্রেটারি মুফতি মাওলানা আবদুল হান্নান। ইসতিসকার নামাজে অংশ নেয়া হাজারো মুসল্লি মহান আল্লাহর দরবারে বৃষ্টি প্রার্থনায় কান্নায় ভেঙে পড়েন।

নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জামায়াতের জেলা আমির একেএম সামছুদ্দীন, নায়েবে আমির অধ্যাপক আবু ইউসুফ, শহর আমির মু. ইলিয়াছ।

মুফতি আবদুল হান্নান মুনাজাতে বলেন, ‘মানুষের সৃষ্ট কোনো পাপের কারণে মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টি না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। এজন্য আল্লাহর দরবারে তওবা করে ও ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন। দীর্ঘদিন ধরে অনাবৃষ্টির কারণে মানুষ, পশু-পাখিসহ সবাই খুব কষ্টে আছে। এজন্য তারা বৃষ্টির আশায় নামাজ পড়েছেন।’

নামাজে আগত মুসল্লিরা বলেন, ‘তীব্র খরতাপে সাধারণ মানুষ খুব কষ্টে দিন পার করছে। গরমের তীব্রতায় ঘরে-বাইরে কোথাও শান্তি নেই। সেজন্য আল্লাহর রহমতের আশায় নামাজ আদায় করে বৃষ্টি প্রার্থনা করতে সমবেত হয়েছি।’

উল্লেখ্য, মঙ্গলবার জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান সকল সাংগঠনিক শাখার উদ্যোগে জনসাধারণকে সাথে নিয়ে আজ (বুধবার) ও আগামীকাল (বৃহস্পতিবার) সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি সফল করার জন্য কর্মসূচি ঘোষণা করেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews