আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী সাইফুল ইসলাম স্বপন ৩৬ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।





শনিবার নগরীর গণকপাড়ায় জাতীয় পার্টির স্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে ইশতেহার ঘোষণা করেন তিনি।

সংবাদ সম্মেলনে সাইফুল ইসলাম স্বপন বলেন, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোটাররা পরিবর্তন চাইছেন। ইতোমধ্যে সে পরিবর্তনের হাওয়া বইতে শুরু করেছে। আর এ নির্বাচনে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। জাতীয় পার্টির অতীত উন্নয়ন কর্মকা-ের বিষয়টিকে ভোটাররা মূল্যায়ন করছেন। আশা করছি, ভোটাররা আমাকে বিজয়ী করবেন।

তিনি বলেন, আমরা নির্বাচন থেকে সরব না। শেষ পর্যন্ত নির্বাচনে থাকব। আমরা লড়াই করেই জিততে চাই। পল্লীবন্ধু এরশাদের জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের মনোনীত প্রার্থী হিসেবে রাজশাহীকে দেশের একটি মডেল সিটি হিসেবে গড়ে তোলা আমার দীর্ঘদিনের স্বপ্ন। জাতীয় পার্টির নয় বছরের শাসনামলে রাজশাহীর যে ব্যাপক উন্নয়ন দেখেছেন ভোটাররা, আবারও সেই নতুন স্বপ্ন বাস্তবায়নের জন্যই আমি আপনাদের কাছে ভোট প্রার্থণা করছি।

ইশতেহার ঘোষণার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বপন বলেন, ইচ্ছা শক্তি থাকলে সবকিছু করা সম্ভব। রাজশাহীর মানুষ উন্নয়ন চাই। বিশেষ করে কর্মসংস্থান চাই। নির্বাচনী পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। তবে শেষ পর্যন্ত এ পরিবেশ আদৌ থাকবে কী না সেটি নিয়ে আশঙ্কায় আছি।

ইশতেহারে বেকার যুবকদের কর্ম সংস্থানে অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন ধরনের শিল্প কারখানা স্থাপনকে অধিক গুরুত্ব দিয়ে সকল বাড়ির ট্যাক্স কমিয়ে সহনীয় পর্যায়ে আনা, উন্নতমানের রাস্তা এবং ড্রেন নির্মাণ, নাগরিকদের নিরাপত্তা রক্ষায় প্রত্যেক পাড়া মহল্লার রাস্তায সিসি ক্যামেরা স্থাপন, মসজিদের ইমাম মুয়াজিনকে সম্মানজনক ভাতা প্রদান, প্রত্যেক মসজিদে সহিশুদ্ধ কোরআন শিক্ষার ব্যবস্থা, ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির, গির্জা সংস্কার, আধুনিক স্কুল-কলেজ স্থাপন, গরীব-অসহায় গর্ভবতী নাগরিকদের গর্ভকালীন সময় ভাতা প্রদান, সিটি করপোরেশনের স্থায়ী নাগরিকদের খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত, প্রতিটি মসজিদ, মন্দিরসহ সকল ধর্মের ধর্মীয় প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বহন করা, বিধবা মহিলাদের অগ্রাধিকার ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা করতে তাদের কুটির শিল্পের প্রতি আগ্রহী করে প্রয়োজনীয় আর্থিক সহযোগিতার কথা বলা হয়।

এছাড়া প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, ওপেন টেন্ডার ম্যাথডে টেন্ডার, সিটি কর্পোরেশনের সীমানা বৃদ্ধির ব্যবস্থা গ্রহণ, একাধিক মাদকাসক্ত নিরাময় কেন্দ্র স্থাপন করে বিনা খরচে চিকিৎসা, অটোরিক্সার সকল প্রকার সিটি করপোরেশনের ফি সহনীয় পর্যায়ে আনা, পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র স্থাপন, চামড়া শিল্প, আম, পেয়াজসহ কৃষি প্রক্রিয়াকরণ শিল্প স্থাপনের ব্যবস্থা গ্রহণ করা, কার্গো বিমান চালুর ব্যবস্থা গ্রহণ করা, নদী ড্রেজিং করে চলাচলের ব্যবস্থা, কমিউনিটি সেন্টার নির্মাণ, শিক্ষার গুনগত মান উন্নয়নে বিশ্ব মানের একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, প্রয়োজন অনুপাতে স্কুল, কওমী মাদ্রাসা ও কলেজ স্থাপন, প্রতিটি থানায় একটি করে কারিগরি শিক্ষাকেন্দ্র তৈরি, রাসিককে পেশীশক্তি, মাস্তানি, টেন্ডাবাজিসহ সকল অনৈতিক প্রভাব বলয় থেকে মুক্ত রাখতে সর্বোচ্চ চেষ্টা, নগরকে সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ হিসেবে গড়ে তোলা, উন্নত মানের বাস টার্মিনাল নির্মাণ, সিটি হাসপাতাল স্থাপন, প্রতিটি ওয়ার্ডে কমিউনিটি হেলথ সেন্টার স্থাপন, একটি শ্রম হাসপাতাল নির্মাণ, বাজারগুলোতে নিয়মিত মনিটরিং টিম গঠন, ফুটপাত ব্যবসায়ীদের জন্য হকার্স মার্কেট নির্মাণসহ ফুটপাত দখলমুক্ত করার ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে প্রার্থী সাইফুল ইসলাম স্বপন ছাড়াও পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা রাহাত হোসেন, জেলা জাতীয় পার্টির আহবায়ক সাবেক এমপি অধ্যাপক আবুল হোসেন, সদস্য সচিব শামসুদ্দিন রিন্টু, মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক সালাউদ্দিন মিন্টু, সাইফুল ইসলাম খোকনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews