মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানে গত দিনে রাশিয়ান সেনারা মার্কিন তৈরি এমআইএম-২৩ হক এয়ার ডিফেন্স সিস্টেমের একটি লঞ্চার ধ্বংস করেছে।

‘অপারেশনাল/কৌশলগত বিমান, ক্ষেপণাস্ত্র সৈন্য এবং রাশিয়ান বাহিনীর আর্টিলারি মার্কিন তৈরি এমআইএম-২৩ হক সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেমের একটি লঞ্চার এবং ১১৩ তম আঞ্চলিক প্রতিরক্ষা ব্রিগেডের একটি ড্রোন স্টোরেজ সুবিধা ধ্বংস করেছে,’ মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে।

গত ২৪ ঘন্টায় ইউক্রেনীয় বাহিনী লুহানস্কে ২০ জন সেনা, দুটি মোটর গাড়ি, একটি ১৫২ মিমি এমস্টা-বি হাউইটজার ও একটি ১৫২ মিমি ডি-২০ হাউইটজার, দক্ষিণ ডোনেটস্কে ৫০০ জন সেনা, তিনটি ট্যাঙ্ক, একটি পদাতিক ফাইটিং ভেহিকেল, পাঁচটি মোটর গাড়ি, একটি ১৫২ মিমি এমস্টা-বি হাউইটজার, একটি ১২২ মিমি ডি-৩০ হাউইটজার ও তিনটি ফিল্ড গোলাবারুদ ডিপো, মধ্য ডোনেটস্কে

৩৬০ জন সেনা, দুটি সাঁজোয়া যুদ্ধের যান, পাঁচটি মোটর গাড়ি, একটি মার্কিন তৈরি ১৫৫ মিমি এম৭৭৭ হাউইৎজার, একটি ১৫২ মিমি এমস্টা-বি হাউইৎজার, একটি ১২২ মিমি ডি-৩০ হাউইটজার, একটি ১২২ মিমি গভোজডিকা হাউইটজার ও মার্কিন-তৈরি ১০৫মিমি এম১০১ আর্টিলারি বন্দুক, পূর্ব ডোনেটস্কে ৯৫ জন সেনা, তিনটি মোটর গাড়ি, একটি ফরাসি তৈরি ১৫৫ মিমি সিজার স্ব-চালিত আর্টিলারি বন্দুক ও একটি নোটা ইলেকট্রনিক ওয়ারফেয়ার স্টেশন এবং খেরসনে ৭০ জন সেনা, একটি সাঁজোয়া কর্মী বাহক, দুটি পিকআপ ট্রাক, একটি মার্কিন তৈরি ১৫৫ মিমি এম৭৭৭ হাউইটজার, দুটি ১২২ মিমি ডি-৩০ হাউইটজার ও একটি ১২২ মিমি গোভোজডিকা মোটরচালিত আর্টিলারি হারিয়েছে, মন্ত্রণালয় সুনির্দিষ্ট করে বলেছে।

রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে ১০০টিরও বেশি ইউক্রেনীয় মানববিহীন আকাশযান, একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র, ছয়টি রকেট এবং চারটি স্মার্ট বোমা গুলি করে ধ্বংস করেছে, মন্ত্রণালয় জানিয়েছে, সব মিলিয়ে, বিশেষ সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ৫৯২টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ২৭০টি হেলিকপ্টার, ২২,৬৩৩টি মনুষ্যবিহীন আকাশযান, ৫০৯টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ১৫,৮২৪টি ট্যাংক ও অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ১,২৬৯টি মাল্টিপল রকেট লঞ্চার, ৯,০৬৫টি ফিল্ড আর্টিলারি বন্দুক ও মর্টার এবং ২১,২৫২টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে। সূত্র: তাস।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews