সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। ১৭৯ রান করেও হারতে হয়েছিলো ৫ উইকেটে, ৫ বল বাকি থাকতে। তবে দ্বিতীয় ম্যাচ থেকেই ঘূরে দাঁড়ায় লঙ্কানরা। দ্বিতীয় ম্যাচের মতো শেষ ম্যাচেও সফরকারী শ্রীলঙ্কাকে হারিয়েছে তারা।

ডাম্বুলার রাংগিরি ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে দুই কুশল- কুশল মেন্ডিস ও কুশল পেরেরার ব্যাটিং তাণ্ডবে ৯ উইকেটের বিশাল ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৬২ রান। জবাব দিতে নেমে ১৮ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই লঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইস আউট শূন্য রানে। ব্রেন্ডন কিং করেন ২৩রান। ১৮ রান করেন সাই হোপ। শেষ দিকে রোভমান পাওয়েল ২৭ বলে ৩৭ এবং গুদাকেশ মোতি করেন ১৫ বলে ৩২ রান। ফলে ৮ উইকেট হারিয়ে ১৬২ রান করতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ।

জবাব দিতে নেমে দলীয় ৬০ রানের মাথায় আউট হন পাথুম নিশাঙ্কা। তিনি করেন ২২ বলে ৩৯ রান রান। এই একটি উইকেট ছাড়া ওয়েস্ট ইন্ডিজের কোনো সাফল্য নেই। ৫০ বলে ৬৮ রান করে ম্যাচ সেরা হন মুশল মেন্ডিস। ৩৬ বলে ৫৫ রান করেন কুশল পেরেরা। ২-১ ব্যবধানে জিতে সিরিজ শেষ করলো শ্রীলঙ্কা।

আইএইচএস/



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews