কাজটা বেশ কঠিনই ছিল।আটলান্টার বিপক্ষে ইউরোপা লীগের শেষ আটের প্রথম রাউন্ডে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে হেরে গিয়েছিল লিভারপুল। টিকে থাকতে হলে তাই ফিরতি লেগে  আটলান্টার মাঠে এর চেয়ে বড় ব্যবধানেই জিততে হত অলরেডসদের। শুরুতে গোল পেয়ে আশা জাগিয়েছিল লিভারপুল। তবে শেষ পর্যন্ত আটলান্টার জমাট রক্ষণ আর ভেদ করতে পারেনি লিভারপুল।

বৃ্হস্পতিবার শেষ আটের দ্বিতীয় লেগের লড়াই ১-০ ব্যবধানেই জিততে পেরেছে ইয়োহেন ক্লপের দল।ম্যাচের সপ্তম মিনিটে স্পটকিক থেকে দলের একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ।ফিনিশিংয়ে তালগোল না পাকালে বিরতির আগেই ব্যবধান দিগুণ করতে পারতেন এই লিভারপুলের এই মিশরীয় ফরোয়ার্ড।আধিপত্য দেখালেও প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি লিভারপুল। বিরতির পরেও অলরেডসদের আধিপত্য চললেও আটলান্টার জমাট রক্ষণ আর ব্যবধান বাড়তে দেয়নি।

ফলে অ্যানফিল্ড দুর্গে সেই স্মরণীয় জয়ের সৌজন্যে ফিরতি লেগে হেরেও ইউরোপা লীগের সেমিফাইনালের টিকেট কাটে আটলান্টা। দুই লেগ মিলিয়ে ইতালিয়ান ক্লাবটি শেষ চারে উঠেছে ৩-১ অগ্রগামিতায়। এ নিয়ে মাত্র দ্বিতীয়বার মর্যাদাবান এই প্রতিযোগিতার সেমিফাইনালে উঠল আটলান্টা।এর আগের বার প্রায় ৩৫ বছর আগে,১৯৮৭-৮৮ মৌসুমে।

ইউরোপা লীগ থেকেও ছিটকে পড়ে লিভারপুলের সামনে এখন চলতি মৌসুমও খালি হাতে শেষ করা শঙ্কা জেগেছে।দীর্ঘদীনের কোচ ইয়োহেন ক্লপকে ট্রফি দিয়ে বিদায় নিতে চাইলে প্রিমিয়ার লীগে দুর্দান্ত কিছুই করতে হবে অলরেডসদের।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews