জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, আওয়ামী লীগ বিরামহীনভাবে সাড়ে চৌদ্দ বছর দেশ পরিচালনা করছে। এই সময়ের মধ্যে জগৎসেরা উন্নয়নবিদ জননেত্রী শেখ হাসিনা ভিশনারি ও অন্তর্ভুক্তিমূলক নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে বহুদূর এগিয়ে নিয়ে গেছেন।





শনিবার জয়পুরহাট-২ নির্বাচনি এলাকায় অনুষ্ঠিত ৫টি পৃথক দোয়া মাহফিল এবং উন্নয়ন ও জন আকাঙ্ক্ষা বিষয়ক মতবিনিময় সভা এবং দুইটি সমাবেশে বক্তব্যকালে তিনি একথা বলেন।

হুইপ বলেন, চরম সংকট মোকাবিলা করে তিনি (শেখ হাসিনা) একযোগে দেশের অর্থনৈতিক ভিত্তি রচনা, জনগণের জীবনমানের উন্নয়ন, অবকাঠামো উন্নয়ন, স্বাস্থ্যসেবার সুযোগ ও মান বৃদ্ধি এবং মানবকল্যাণের মধ্যদিয়ে দারিদ্র্য বিমোচনে অসামান্য সফলতা অর্জন করেছেন। বিশ্ব টালমাটাল অর্থনৈতিক বিশৃঙ্খল পরিবেশেও মিতব্যয় ও পরিকল্পিত বিনিয়োগের কারণে বাংলাদেশের অর্থনীতি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে। রাষ্ট্র পরিচালনার স্টিয়ারিং জ্ঞানতাপস রাষ্ট্রনেতা শেখ হাসিনার হাতে না থাকলে বর্তমান কঠিন সময়ে বাংলাদেশকে শ্রীলংকা, পাকিস্তানের ভাগ্য বরণ করতে হতো।

তিনি বলেন, মূল নেতা ভুল করলে রাষ্ট্র ধ্বংস হয়। দলের নেতা, এমপি, মন্ত্রী ভুল করলে ব্যক্তি, গোষ্ঠী বা নির্দিষ্ট এলাকা ক্ষতিগ্রস্ত হয়। একজন বিচক্ষণ রাষ্ট্রনেতার কঠোর নজরদারির মাঝে কাজ করার জন্য মন্ত্রিসভার সদস্যদের ভুল কম হয়েছে। কিন্তু অনেক কাজ করতে গেলে সফলতা, ব্যর্থতা দুটোই থাকে। কিছু কিছু ক্ষেত্রে আমরা ও জেলা, উপজেলা পর্যায়ের নেতা, এমপি, মন্ত্রীরা ভুল করেছি- একথা অস্বীকার করব না। দলের অগণিত নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করতে সমর্থ হইনি। সব মানুষের সব আকাঙ্ক্ষা পূরণ করতে পারিনি। কিন্তু আওয়ামী লীগের নেতা, এমপি, মন্ত্রীর ওপর অভিমান করে অনুগ্রহ করে বাংলাদেশকে ধ্বংস করবেন না। আজকের কঠিন সময়ে জননেত্রী শেখ হাসিনার হাতে দেশ পরিচালনার দায়িত্ব না থাকলে বাংলাদেশের টিকে থাকা দুষ্কর হবে, এগিয়ে যাওয়া সম্ভব হবে না। তার মতো দেশ পরিচালনার দক্ষতাসম্পন্ন কোনো নেতা এখন বাংলাদেশে নেই। সুতরাং দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে আগামী নির্বাচনে অনুগ্রহপূর্বক নৌকা মার্কায় ভোট দেবেন।

এসব অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম আকন্দ, কালাই ও ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসারদ্বয়, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, জয়পুরহাট চেম্বার সভাপতি আহসান কবীর এবলব, মেয়র শহীদুল আলম, মেয়র রাবেয়া খাতুন, কালাই উপজেলা সাধারন সম্পাদক ফজলুর রহমান, জেলা পরিষদ সদস্য মাজহারুল আনোয়ার লিটন, রত্না রশীদ, আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান মিঠু এবং প্রতিটি গ্রামের একজন করে প্রতিনিধি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews