এবারের গ্রীষ্মে মেজর লিগ সকারের ক্লাব লস এ্যাঞ্জেল গ্যালাক্সিতে যোগ দিচ্ছেন ফ্রান্সের রেকর্ড গোলদাতা অলিভার জিরুদ। তার ঘনিষ্ঠ একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

৩৭ বছর বয়সী এই স্ট্রাইকারের সাথে ইতালিয়ান ক্লাব এসি মিলানের চুক্তি চলতি মৌসুমের পরেই শেষ হয়ে যাচ্ছে। আগামী ১ অগাস্ট থেকে ক্যালিফোর্নিয়ার ক্লাবটির সাথে জিরুদের ১৮ মাসের চুক্তির মেয়াদ শুরু হতে যাচ্ছে। ফলে দুই দশকেরও বেশী সময়ের ক্যারিয়ারে নিজের অষ্টম ক্লাবে যোগ দিতে যাচ্ছেন ২০১৮ বিশ্বকাপ জয়ী এই তারকা।

ফরাসি ক্লাব গ্রেনবেলের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন জিরুদ। মপেঁলিয়েতে যোগ দেবার আগে ইস্ট্রেস ও ট্যুরসেও খেলেছেন। ২০১২ সালের হয়ে প্রথমবারের মত লিগ ওয়ান শিরোপা জয় করেন মপেঁলিয়ের জার্সিতে। এরপর নয় মৌসুম কাটিয়েছেন ইংল্যান্ডে। ২০১২-১৮ সাল পর্যন্ত আর্সেনালে কাটিয়ে তিন মৌসুম খেলেছেন চেলসিতে। ২০২১ সালে ব্লুজদেও হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেন।

২০২১ সালে মিলানে যোগ দেবার পরের বছরের সিরি-এ শিরোপা জয় করেন।

জাতীয় দলের জার্সিতে ১৩১ ম্যাচে সর্বোচ্চ ৫৭ গোল করেছেন জিরুদ।

এলএ গ্যালাক্সিতে তিনি জাতীয় দলের ঘনিষ্ট বন্ধু ও সাবেক অধিনায়ক হুগো লোরিসের সাথে মিলিত হবেন। ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে পরাজিত হবার পর লোরিস আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছিলেন। গত ডিসেম্বরে গোলরক্ষক লোরিস টটেনহ্যাম থেকে এলএএফসিতে যোগ দেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews