ম্যানসিটির পর বিদায় নিল আরও দুই ইংলিশ ক্লাব

ইংল্যান্ডময় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার সম্ভাবনা ছিল। যেমনটা হয়েছিল ২০২১ সালে। ম্যানচেস্টার সিটি মুখোমুখি হয়েছিল চেলসির। এবার তেমনি ম্যানসিটি ও আর্সেনাল সেমিফাইনালের পর শিরোপা লড়াইয়ের স্বপ্ন নিশ্চয় দেখেছিল। 

কিন্তু রিয়াল মাদ্রিদের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে ম্যানসিটি এবং বায়ার্ন মিউনিখের কাছে হেরে বিদায় নিয়েছে আর্সেনাল। এখন অবশ্য দুই জার্মান ক্লাব বায়ার্ন ও ডর্টমুন্ডের ফাইনাল খেলার সম্ভাবনা কাগজে-কলমে আছে। 

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ম্যানসিটি-আর্সেনালের বিদায়ের পর ইউরোপা লিগ থেকেও বিদায় নিয়েছে দুই ইংলিশ ক্লাব। বৃহস্পতিবার রাতে ইউরোপার কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে লিভারপুল মুখোমুখি হয়েছিল ইতালির ক্লাব আটালান্টার। ওয়েস্টহামের প্রতিপক্ষ ছিল বায়ার লেভারকুসেন। 

সেমিফাইনালে বায়ার লেভারকুসেন। ছবি: এএফপি

এর মধ্যে লিভারপুল অ্যাওয়ে ম্যাচে ১-০ গোলের জয় পেলেও আসর থেকে বিদায় নিয়েছে। অল রেডসরা প্রথম লেগে ৩-০ গোলে ঘরের মাঠে হেরেছিল। রক্ষণের জন্য সুপরিচিত ইতালির ক্লাবের বিপক্ষে ওই ভুল কাটিয়ে উঠতে পারেনি জার্গেন ক্লপের দল। 

ওয়েস্টহামও প্রথম লেগে ঐতিহাসিক জার্মান বুন্দেসলিগা চ্যাম্পিয়ন লেভারকুসেনের বিপক্ষে ২-০ গোলে হারে। দ্বিতীয় লেগে ইংলিশ ক্লাবটি ঘরের মাঠে খেললেও হারের ওই ব্যবধান ঘোঁচাতে পারেনি। ম্যাচটা তারা ১-১ গোলে সমতা করে। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলের জয়ে জাবি আলোনসোর দল সেমিফাইনালে উঠে গেছে। এছাড়া মিলানকে হারিয়ে রোমা এবং বেনফিকাকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে উঠেছে মার্সেই। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews