সার আত্মসাৎ

দুদকের মামলায় সাবেক এমপি পোটনসহ ৫ জন কারাগারে

৭২ হাজার টন সরকারি সার আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় নরসিংদী-২ আসনের সাবেক এমপি ও পোটন ট্রেডার্সের মালিক কামরুল আশরাফ খান পোটনসহ ৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আস-সামছ জগলুল হোসেনের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে তা বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

দুদকের জ্যেষ্ঠ আইনজীবী মোশাররফ হোসেন কাজল এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অন্য আসামিরা হলেন- প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক শাহাদত হোসেন নিপু ও নাজমুল আলম বাদল, পোটন ট্টেডার্সের উত্তরবঙ্গ প্রতিনিধি সোহরাব হোসেন এবং খুলনা ও নওয়াপাড়ার প্রতিনিধি আতাউর রহমান।

আদালতের দুদকের প্রসিকিউশন শাখার সহকারী পরিদর্শক আক্কাস আলী জানান, আসামিরা অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। আজ জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা জামিন বর্ধিত করার আবেদন করেন। আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত বছরের ৬ ডিসেম্বর মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের অন্তবর্তীকালীন জামিন দেন।

প্রসঙ্গত, প্রায় ৫৮২ কোটি টাকার সরকারি সার আত্মসাতের অভিযোগে গত বছরের ২৬ নভেম্বর কামরুল আশরাফসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের সমন্বিত কার্যালয়-১-এ সংস্থাটির উপপরিচালক মো. রফিকুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়, আসামিরা পরস্পরের যোগসাজশে ২০২১-২২ অর্থবছরের সৌদি আরব, কাতার ও সংযুক্ত আরব আমিরাত থেকে ইউরিয়া সার আমদানি করলেও চুক্তির শর্ত ভঙ্গ করে সার বাফার গুদামে দেননি। সার ট্রানজিটে আছে বলে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনকে (বিসিআইসি) মিথ্যা তথ্য দিয়ে ৫৮১ কোটি ৭১ লাখ ৯ হাজার ৬৪ টাকর ৭১ হাজার ৮০১ টন ৩১ কেজি সার আত্মসাৎ করেন তারা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews