আগেই জানিয়েছিলেন এবারের কোপা আমেরিকা শেষেই বিদায় বলবেন প্রিয় আর্জেন্টিনার জার্সিকে। সেই বিদায়ের শেষ প্রান্তে চলে এসেছেন আনহেল দি মারিয়া। দল উঠে গেছে প্রতিযোগিতাটির ফাইনালে। শিরোপা জয়ের মধ্য দিয়ে ‘স্বপ্নের মতো’ শেষটা করার অপেক্ষায় আর্জেন্টিনার অনেক স্বপ্ন পুরণের এই মহানায়ক।

বাংলাদেশ সময় বুধবার সকালে কানাডার বিপক্ষে ২-০ গোলের জয়ে শুরুর একাদশে ছিলেন ৩৬ বছর বয়সী দি মারিয়া। খেলেছেন ৭৮ মিনিট। ম্যাচ শেষে তিনি কৃতজ্ঞতা জানান, এতদিন তার পাশে থাকা সবাইকে। এরপর চোখে জল নিয়ে তুলে ধরেন, দলের প্রতি লিওনেল মেসির বার্তা।

“যারা সবসময় আমাকে সমর্থন করেছেন, আমার পরিবার এবং এই দল যারা আমাকে সবকিছু দিয়েছেন তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ। আজ মাঠে নামার আগে লিও (মেসি) বলেছিল, তারা আমার জন্য ফাইনালে উঠতে চায় এবং এটা আমাকে গর্বিত করেছে। তাদের সবার সঙ্গে এই শেষ সময়ে যা কিছু অর্জন করেছি, তা অর্জনের সুযোগ পাওয়াটা আমার জন্য গর্বের।”

আগামী সোমবার ভোরে (বাংলাদেশ সময়) কোপার ফাইনালে নামবে আর্জেন্টিনা। সেই ম্যাচটিই হতে যাচ্ছে আলবিসেলেস্তেদের জার্সিতে দি মারিয়ার শেষ ম্যাচ। মানতে কষ্ট হলেও সেটাই যে তার শেষ ম্যাচ হবে সেটাই আজ স্মরণ করিয়ে দিয়েছেন আবারও।

কান্না চাপিয়ে এই অ্যাটাকিং মিডফিল্ডার বলছেন, “জাতীয় দলের হয়ে শেষ ম্যাচের জন্য এখনও আমি তৈরি না। তবে এটাই সঠিক সময়। এভাবেই হওয়ার স্বপ্ন দেখেছি আর সেভাবেই শেষ হতে যাচ্ছে, আরেকটি ফাইনালে পৌঁছানোর মধ্য দিয়ে।”

“সতীর্থরা জানে, আর ফেরার সম্ভাবনা নেই। এরই মধ্যে সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে। আমার নেওয়া এই সিদ্ধান্ত তারা সমর্থন করেছে। আর একটি ম্যাচই কেবল বাকি। স্বপ্নের মতো করে শেষ হচ্ছে, আর এটাই আমি চেয়েছিলাম। আমার মনে হয়, এখনও আমি চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুত, কিন্তু আমার মনে হয় এটাই সঠিক সময়। আর্জেন্টিনায় ওদের বাছাইয়ের ম্যাচ আমি দেখতে যাব।”

আবেগের রাতে ইনস্টাগ্রামে এক পোস্টেও সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জানালেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড।

“আমার ভেতরে এই মুহূর্তে যা চলছে, তা প্রকাশ করার মতো ভাষা আমি খুঁজে পাচ্ছি না। এই ছেলেদের প্রতি আমি যে কতটা কৃতজ্ঞ সেটা আমি তুলে ধরতে চাই। আজ যেখানে আছি সেখানে আসার পেছনে এদের প্রত্যেকেরই অবদান আছে। এদের কোনো একজনকে ছাড়া আমি যা জিতেছি এর সব জিততে পারতাম না।”

“অনেক ট্রফি আমি বাড়ি নিয়ে গেছি তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সতীর্থ, স্বজনরা। এগুলো টাকা দিয়ে কেনা যায় না। এই দলের সবাইকে অন্তহীন ধন্যবাদ। ওদের কথা সবসময়ই আমার হৃদয়ে থাকবে। চলো, আর্জেন্টিনা। আরেকটি ফাইনাল, আরেকটি পদক্ষেপ।”

কোপার ফাইনালে ওঠার লক্ষ্যে দ্বিতীয় সেমিফাইনালে আগামীকাল মুখোমুখি হবে উরুগুয়ে-কলম্বিয়া। বিজয়ী দল ফাইনাল খেলবে আর্জেন্টিনার সঙ্গে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews