যুক্তরাষ্ট্রের বাজারে প্রতিযোগিতা নিশ্চিত করে যে সরকারি সংস্থা, সেই ফেডারেল ট্রেড কমিশনের প্রধান লীনা খানকে সরিয়ে দিতে দেনদরবার করছেন বড় বড় অনেক মার্কিন ব্যবসায়ী। তাঁদের সঙ্গে সর্বশেষ যোগ দিয়েছেন ডেমোক্রেটিক পার্টির চাঁদাদাতা দুই শতকোটিপতি—ব্যারি ডিলার ও রিড হফম্যান। তাঁরা আশা করছেন, কমলা হ্যারিস প্রেসিডেন্ট নির্বাচিত হলে লীনা খানকে আর পদে রাখবেন না।

রয়টার্স জানিয়েছে, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের বাজার প্রতিযোগিতা নীতির একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ হিসেবে লীনা খানকে বিবেচনা করা হয়। কিন্তু বাইডেনের এই পছন্দকে সরাসরি প্রত্যাখ্যান করছেন ডিলার ও হফম্যান। তাঁদের মধ্যে ব্যারি ডিলার ভ্রমণবিষয়ক সাইট এক্সপেডিয়ার চেয়ারম্যান। আর লিঙ্কডইনের সহপ্রতিষ্ঠা হলেন রিড হফম্যান।

বাইডেন প্রশাসন অনেক দিন ধরেই চেষ্টা করছে প্রতিযোগিতাবিষয়ক আইন ব্যবহার করে বাজারে আরও বেশি প্রতিযোগিতামূলক পরিবেশ সৃষ্টি করতে। এর মাধ্যমে উচ্চমূল্য আর কম আয়ের যে সমস্যা, তারও কিছুটা সমাধান করতে চান প্রেসিডেন্ট বাইডেন। সম্প্রতি ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি) প্রতিযোগিতাবিহীন চুক্তি নিষিদ্ধ করেছে। এটি করা হয়েছে লীনা খানের তত্ত্বাবধানে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews