অলিম্পিক শেষে দেশে ফিরেছেন তিনি। ফেরার পর যেভাবে বীরের সম্মান পাচ্ছেন, ঘটনা না জেনে থাকলে কেউ হয়তো ধরে নিতেন, ফেথি নুরিন বুঝি অলিম্পিকে পদকটদক জিতেছেন। কিন্তু তেমন কিছুই নয়, অলিম্পিকে গিয়েও না খেলেই দেশে ফিরেছেন আলজেরিয়ার এই জুডোকা। কিন্তু আলজেরিয়ানদের কাছে তাঁর এই না খেলাই এখন যেন সোনার পদকের চেয়ে বেশি দামি!

কেন? নুরিন না খেলার কারণ যে ইসরায়েলের এক প্রতিপক্ষকে এড়িয়ে যাওয়া! ফিলিস্তিনের ওপর ইসরায়েলের নির্মম অত্যাচার আর নিয়মিত হামলার প্রতিবাদে মুসলিম বিশ্বে প্রতিবাদ হয়, নুরিনও প্রতিবাদ করেছিলেন তাঁর মতো করে। ছেলেদের ৭৩ কেজি শ্রেণিতে প্রথম রাউন্ডে জিতলে দ্বিতীয় রাউন্ডে ইসরায়েলের তোহার বাটবালের মুখোমুখি হওয়া নিশ্চিত ছিল, সে কারণে প্রথম রাউন্ডেই খেলেননি নুরিন।

কিন্তু তাতে মোটেও আফসোস নেই আলজেরিয়ানদের। আরব বিশ্বের প্রশংসাও পাচ্ছেন নুরিন। দেশে ফিরে নুরিন গর্বভরে জানালেন, আলজেরিয়ার প্রেসিডেন্টের কাছ থেকেও প্রশংসা পেয়েছেন তিনি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews