ঢাকা: প্রকৃত বীর মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরির পাশাপাশি রাজাকার, আলবদর, আলশামসদের তালিকা মুক্তিযুদ্ধের পক্ষের বর্তমান আওয়ামী লীগ সরকার তৈরি করবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

তিনি বলেছেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে  মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালনার ক্ষেত্রে একটি মসৃণ পথ তৈরি করব।

রোববার (২৬ মার্চ) নৌপরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ৷

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর বাংলাদেশ হবে। মুক্তিযোদ্ধাদের বাংলাদেশ হবে। রাজাকারদের নয়। বীর মুক্তিযোদ্ধারা ৭১-এ মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে  অমরত্ব বরণ করেছেন। আপনাদের প্রস্থান হতে পারে; শারীরিক  মৃত্যু হতে পারে। কিন্তু আপণাদের কর্মের মৃত্যু হবে না। আপনারা যে ইতিহাস তৈরি করেছেন-সে ইতিহাস তৈরি করার ক্ষমতা আর কারো নাই। বঙ্গবন্ধুকে হত্যা করার কারণে মির্জা ফখরুলদের মতো পরিবারেরা বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা না করলে মির্জা ফখরুলদের জাতীয় পর্যায়ে রাজনীতি করার সুযোগ ছিল না। বঙ্গবন্ধুকে হত্যা করার কারণে স্বাধীনতাবিরোধী রাজাকার, আলবদর, আলশামসরা প্রতিষ্ঠিত হয়েছে। জিয়া এরশাদ খালেদা জিয়া বঙ্গবন্ধু হত্যার বেনিফিসিয়ারি। বাংলাদেশ আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে বলে বীর মুক্তিযোদ্ধারা আজকে বেনিফিসিয়ারি। তাদের সম্মান ও সুযোগ সুবিধা বৃদ্ধিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা  কাজ করে যাচ্ছেন। তাদের বাড়ি হচ্ছে, ভাতা হচ্ছে, চিকিৎসা হচ্ছে, সম্মান পাচ্ছে- মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বর্তর্মন আওয়ামী লীগ সরকারের কারণে।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ২৬ মার্চ দিবসের প্রথম প্রহরে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা কেন্দ্রীয় স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী। এরপর তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরে শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে (সেতাবগঞ্জ বড় মাঠ) মহান স্বাধীনতা দিবসের কর্মসূচির শুরুতে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে, খেলাধুলা অনুষ্ঠিত হয়।

এরপর বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খালিদ মাহমুদ চৌধুরী। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি  বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের প্রশাসক ছন্দা পাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এসময় আরও বক্তব্য রাখেন বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. আফছার আলী, পৌর মেয়র মো. আসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. জাফরুল্লা, আফজাল হোসেন নাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এসকে/এসএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews