ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েটের) সপ্তম ভিসি হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন।

সোমবার বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোছা: রোখছানা বেগম স্বাক্ষরিত ভিসি নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘তিনি চার বছরের জন্য নিয়োগপ্রাপ্ত হয়েছেন এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

এদিকে, দায়িত্ব গ্রহণের পর তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় তিনি বলেন, ‘আমি প্রথমেই আল্লাহ দরবারে শুকরিয়া আদায় করছি। আমি এ প্রতিষ্ঠানেরই একজন শিক্ষক। সকলের সহযোগিতা নিয়ে ডুয়েটকে শিক্ষা, গবেষণা এবং প্রকাশনায় বিশ্বের দরবারে অন্যতম প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবো।’

তিনি ডুয়েটকে প্রকৌশল ও প্রযুক্তিগত শিক্ষা এবং গবেষণা ও প্রকাশনায় এগিয়ে নিয়ে যেতে সবার সহযোগিতা কামনা করেন।

ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন ডুয়েটের যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক। তিনি একজন থার্মাল ইঞ্জিনিয়ারিং, ফ্লুইড মেকানিক্স ও এনার্জি এবং রেফ্রিজারেশন ও এয়ার কন্ডিশনিং ইঞ্জিনিয়ারিং বিশেষজ্ঞ। এর আগে তিনি ডুয়েটের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, হলের দায়িত্বসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নে ১৯৭৪ সালে জন্মগ্রহণ করেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews