ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পেলেন ফিরোজ খান রাজ। এর আগে সে সংগঠনটির সহ-সভাপতি ও পরবর্তীতে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সোমবার (১ এপ্রিল) ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম আহামেদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে তাকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়।  

ওই পত্রে উল্লেখ করা হয়- সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ খান রাজকে সালথা উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব দেওয়া হলো।

উল্লেখ্য, গত ২০২৩ সালের ১০ মার্চ সালথার এক কলেজছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মেয়ের বাবা, চাচা ও চাচাতো ভাইকে পিটিয়ে আহত করার অভিযোগ ওঠে সালথা উপজেলা ছাত্রলীগের সভাপতি রায়মোহন কুমার রায়ের বিরুদ্ধে। ঘটনার পর ২৪ ঘণ্টার মধ্যে বিচার না পেলে আত্মহত্যার হুমকি দেন ওই কলেজছাত্রী।  

অতঃপর ১৩ মার্চ বিকেলে সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ নেতা রায়মোহন কুমারের বিচার দাবি জানায় কলেজছাত্রীর পরিবার। ওইদিন জেলা ছাত্রলীগ তার বিরুদ্ধে অভিযোগ তদন্তে ছয় সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে সালথা থানায় একটি মামলাও করে মেয়েটির পরিবার। মামলার পরে রায় মোহনকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে ২১ মার্চ রায়মোহন কুমার রায়কে ছাত্রলীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে সহ-সভাপতি ফিরোজ খান রাজকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। দীর্ঘদিন পর জেলা ছাত্রলীগ গতকাল সোমবার (১ এপ্রিল) ফিরোজ খান রাজকে সভাপতির দায়িত্ব দেন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
এসআরএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews