ঝিনাইদহ: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, বিগত সরকারের আমলে যারা অত্যাচার নির্যাতন করেছেন, তাদের দেশে ফিরিয়ে এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে।  

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল ৩টায় ঝিনাইদহ শহরের উজির আলী স্কুল-কলেজ মাঠে জেলা জামায়াত আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আগামীতে জামায়াত রাষ্ট্রক্ষমতায় এলে নারীদের সর্বোচ্চ সম্মানের সাথে সমাজ উন্নয়নে কাজে লাগানো হবে বলে আশ্বাস দেন তিনি।

দীর্ঘ ১৬ বছর পর ঝিনাইদহ জেলা জামায়াতের কর্মী সম্মেলনে তিনি বলেন, বিগত আওয়ামী লীগ সরকারের আমলে যারা সিন্ডিকেট করে বাজারে দাম বাড়িয়েছিলেন। এখনো তারাই সিন্ডিকেট পরিচালনা করছেন।

ডা. শফিকুর বলেন, জামায়াতে ইসলামী এমন একটি বাংলাদেশের স্বপ্ন দেখে যেখানে নারী, পুরুষ, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে কোনো নাগরিক তার ন্যায্যঅধিকার থেকে বঞ্চিত হবে না। যেখানে সবাই মিলেমিশে সামাজিক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে অহিংসামুক্ত সাম্যের সমাজ প্রতিষ্ঠিত হবে। যারা একদিন গর্ব করে বলতেন দেশ থেকে জালিমদের বিতারিত করতে হবে। অথচ আজ তারাই নিজেরাই দেশ ছেড়ে পালিয়েছেন। বিদেশে বন্ধু থাকবে কিন্তু কোনো প্রভুত্ববাদ মেনে নেওয়া হবে না। কেউ যদি প্রভুত্ব করতে আসে তাহলে জাতি তাদের উচিত জবাব দেবে। এমন একটি সমাজ গড়া হবে যেখানে আদালত প্রাঙ্গণে কোনো বিচারপ্রার্থীকে হয়রানির শিকার হতে হবে না। বিচারক দুর্নীতিমুক্ত হয়ে স্বাধীনভাবে রাষ্ট্রের আইন ও বিবেক দিয়ে বিচারকার্য পরিচালনা করবেন।

কর্মী সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী নির্বাহী পরিষদের সদস্য মোবারক হুসাইন ও মাওলানা আজিজুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন ড. মোস্তাফিজুর রহমান, মো. হারুন উর রশিদ, ড. মাওলানা মোজাম্মেল হক, অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই, আব্দুল আলীম, মাওলানা আবু তালিব, ড. মাওলানা হাবিবুর রহমান, জেলা জামায়াতের সেক্রেটারি আব্দুল আওয়াল, ড. মোস্তাফিজুর রহমান, মাওলানা মতিউর রহমান, মো. বাবুল হোসেন, মো. মতিয়ার রহমান, মাওলানা ওলিয়ার রহমান, মো. আজিজুর রহমান, ফারুক আহমেদ, শহীদ ইবনুল পারভেজের বাবা মাস্টার জাহাঙ্গীর হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্র শিবিরি সভাপতি এইচএম আবু মুসা, ছাত্র শিবিরের ঝিনাইদহ শহর সভাপতি মেহেদী হাসান রাজু, জেলা সভাপতি মনিরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এএটি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews