তিনটি প্যানেলে বেসিস নির্বাচনে ৩৩ প্রার্থী

৮ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

বা থেকে রাসেল টি আহমেদ (ওয়ান টিম), মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক (টিম সাকসেস), মোস্তাফিজুর রহমান সোহেল (টিম স্মার্ট)

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনী তপশিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৮ জন প্রার্থী নির্বাচন থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন। ফলে সংগঠনের কার্যনির্বাহী কমিটির ১১টি পদের বিপরীতে ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন এবার।

নির্বাচনে ঘোষিত তিনটি প্যানেলের মধ্যে মোস্তাফিজুর রহমান সোহেলের নেতৃত্বে  ‘টিম স্মার্ট’, রাসেল টি আহমেদের নেতৃত্বে ‘ওয়ান টিম’ ও মোস্তাফা রফিকুল ইসলাম ডিউকের নেতৃত্বে ‘টিম সাকসেস’ অংশ নিচ্ছে।

কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সাধারণ সদস্য শ্রেণিতে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তা ছাড়া সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্যদের ৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন প্রার্থী। নির্বাহী কমিটির ১১টি পদে সাধারণ সদস্যদের মধ্য ৮ জন আর সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্যদের মধ্য থেকে একজন করে নির্বাচিত হবেন।

সাধারণ সদস্য পদে নির্বাচন করছেন মো. মোস্তাফিজুর রহমান সোহেল, মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক, রাসেল টি আহমেদ, এম আসিফ রহমান, মোহাম্মদ আমিনুল্লাহ, মোহাম্মদ রিসালাত সিদ্দিকী, লিয়াকত হোসেইন, উত্তম কুমার পাল, মীর শাহরুখ ইসলাম, এ এস এম রফিক উল্লাহ, সৈয়দা নাফিসা রেজা, ইকবাল আহমেদ ফখরুল হাসান, ইমরান হোসেন, তৌফিকুল করিম, মো. শফিউল আলম, মঞ্জুরুল আলম, সৈয়দা নওশাদ জাহান, নিয়াজ মোর্শেদ, কে এ এম রাশেদুল মজিদ, দিদারুল আলম, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, এ কে এম আহমেদুল ইসলাম ও রাশিদুল হাসান।

সহযোগী সদস্য পদে নির্বাচন করছেন এন এম রাফসান জানি, সৈয়দ আবদুল্লাহ জায়েদ ও আরমান আহমেদ খান। অ্যাফিলিয়েট পদে আবদুল আজিজ, লুৎফি হায়দার চৌধুরী ও বিপ্লব ঘোষ এবং আন্তর্জাতিক সদস্য পদে সৈয়দ মোহাম্মদ কামাল, এ এইচ এম হাসিনুল কুদ্দুস ও আবু মোহাম্মদ রাশেদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চলতি বেসিস নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৪৬৪ জন। যাদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য ভোটার ৯ জন। সংগঠনের নিবন্ধিত সদস্য দুই হাজার ৪০১ জন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews