ঝালকাঠির রাজনীতিতে এবার আত্মপ্রকাশ করেছেন ড. ফয়জুল হক। বিএনপি’র ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার শাহজাহান ওমর নাটকীয়ভাবে আওয়ামী লীগে যোগদানের প্রেক্ষাপটে এখন ফয়জুল হক আলোচনায় এসেছেন।

সাম্প্রতিক সময়ে গাড়ি পোড়ানো ও হত্যা মামলায় সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার শাহজাহান ওমর। কিন্তু জামিনে মুক্ত হয়ে এক দিনের ব্যবধানে নৌকার প্রার্থী হিসেবে ঝালকাঠী-১ আসনে প্রার্থী হন। ৪২ বছর বিএনপির রাজনীতি করেও হঠাৎ বিএনপি ছেড়ে নৌকায় ওঠা এবং আরো কিছু ঘটনার জন্ম দেয়ায় দেশব্যাপী সমালোচিত হচ্ছেন ওমর।

এমন অবস্থায় অদূর ভবিষ্যতে ঝালকাঠিতে বিএনপির নেতৃত্ব কার হাতে থাকবে, তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে। এই মুহূর্তে ঝালকাঠিতে আলোচনার কেন্দ্র বিন্দুতে আছেন টকশোর জনপ্রিয় আলোচক, ঝালকাঠি থেকে ২০১৮ সনে বিএনপির মনোনয়ন চাওয়া মালয়েশিয়াপ্রবাসী ড. ফয়জুল হক।

মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি থেকে পিএইচডি সম্পন্ন করে একই বিশ্ববিদ্যালয়ে পোষ্ট ডক্টোরাল ফেলো করছেন ড. ফয়জুল হক।

আমাদের প্রতিনিধি ড. ফয়জুল হককে তার রাজনৈতিক আদর্শ বিএনপি কেন জিজ্ঞেস করলে উত্তরে তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান বীর উত্তম স্বাধীনতার ঘোষক, খালেদা জিয়ার হাতে স্বৈরচার এরশাদের পতন হওয়া এবং এখন তারেক রহমানের নেতৃত্ব ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলন চলছে। তাই এই দলই তার কাছে প্রিয়।

উল্লেখ্য, ড. ফয়জুল হক বিখ্যাত ধর্ম প্রচারক হযরত কায়েদ সাহেব হুজুর রহ.-এর নাতি। স্ত্রী ড. কাজী আফিফা খাতুন, সন্তান জিয়াউল হক ও আফিয়া জাহিন হক মাহাকে নিয়ে মালয়েশিয়া অবস্থান করছেন তিনি।

জাতীয়তাবাদী ছাত্রদল থেকে রাজনীতিতে হাতে খড়ি ড. ফয়জুল হকের। তিনি বিভিন্ন আন্তর্জাতিক সমিতি ও সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার পোস্ট গ্রাজুয়েট স্টুডেন্ট সোসাইটি ও মালয়েশিয়াস্থ বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের সাবেক প্রেসিডেন্ট ছিলেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন ড. ফয়জুল হক।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews