বর্ণবাদী আচরণ যেন পিছুই ছাড়ছে না রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়রের। গতরাতে লা লিগার ম্যাচে মায়োর্কার মাঠে ফের বর্ণবাদের শিকার হয়েছেন ভিনিসিয়াস। 

রোববার (৫ ফেব্রুয়ারি) মায়োর্কার বিপক্ষে হেরে লা লিগার দৌড়ে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে অনেকটা পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। ১-০ গোলে হেরে যাওয়া ম্যাচে গোলটিও ছিলো আত্মঘাতী। তার ওপর এমন ম্যাচেই পেনাল্টি মিস করেন অ্যাসেনসিও। শেষমেশ পরাজয়ই বরণ করেই মাঠ ছাড়তে হয় লস ব্লাঙ্কোসদের।

ম্যাচ শেষে পরাজয় ছাপিয়েও আলোচনায় উঠে এসেছে ভিনিসিয়াসের বর্ণবাদের শিকার হওয়ার ব্যাপারটি। এর আগেও লা লিগার ম্যাচে তিনবার বর্ণবাদের শিকার হয়েছেন ভিনিসিয়াস। 

মায়োর্কার বিপক্ষে এই ম্যাচে স্ট্রিমিং প্রতিষ্ঠান দাজনের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায় মায়োর্কার সমর্থকদের একটি অংশ ভিনিসিয়াসকে ‘বানর’ বলে ডাকছে।

এর আগে গত ডিসেম্বরেই বর্ণবাদের শিকার হওয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ব্রাজিলিয়ান এই তরুন তুর্কি বলেছিলেন, বর্ণবাদ নিয়ে কিছুই করছে না লা লিগা।

এদিকে, শুধু বর্ণবাদই নয়, চলতি মৌসুমে লা লিগাতে সবচেয়ে বেশি ফাউলের শিকারও হয়েছেন ভিনিসিয়াস। গতরাতে মায়োর্কার বিপক্ষেও ১০ বার ফাউলের শিকার হয়েছেন এই মাদ্রিদ তারকা। চলতি মৌসুমে এক ম্যাচেই এত ফাউল আর করা হয়নি অন্য কাউকেই।

তবে মায়োর্কার ম্যানেজার জানান, মাঠে তার দলের ফুটবলাররা ইচ্ছাকৃতভাবে টার্গেট করেননি ভিনিসিউসকে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews