রাত পোহালেই দেশের ৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সুন্দরবনে র্যাবের দুৎসাহসীক অভিযান নিয়ে নির্মিত ছবি 'অপারেশন সুন্দরবন'। ছবিটি মুক্তির আগের এই রাত্রে এর নায়ক-নায়িকা ও পরিচালককে দেখা গেলো রাস্তায় পোস্টার লাগাতে। এ সময় ছবিটির নায়ক সিয়াম আহমেদ,রোশান ও নুসরাত ফারিয়া বললেন আজ তাদের চাঁদ রাত।  আর পরিচালক জানালেন আজ রাত তার কাছে পরীক্ষার আগের মতো লাগছে। 

বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে  ঢাকা ইউনিভার্সিটি এলাকায় পোস্টার লাগানো শুরু করেন অপারেশন সুন্দরবন টিম। সেখান থেকে শাহবাগ হয়ে মগবাজার পোস্টার লাগাতে আসেন সিয়াম, রোশান, ফারিয়া ও দীপংকর দীপনরা। এ সময় সঙ্গে ছিলেন সিয়ামের স্ত্রী অবন্তীও। 

এ সময় সিনেমা সিয়াম আহমেদ বলেন, 'প্রতিটি নতুন ছবি মুক্তির আগে আমার যেমন আনন্দ লাগে আজও তেমন লাগছে। রাত জেগে পোর পোস্টার লাগাতে আলাদা আনন্দ লাগছে। সে আনন্দটা চাঁদ রাতের মতো।'

সিয়ামের কথার সঙ্গে সুর মিলিয়ে নুসরাত ফারিয়া বলেন, 'আজ তো আমার কাছে চাঁদ রাতের মতোই আন্দ লাগছে। সবাই একসঙ্গে পোস্টার লাগাচ্ছি। আশা করি সবাই হলে এসে সিনেমাটি দেখবেন।'

রাত জেগে পোস্টার লাগানো প্রসঙ্গে রোশান বলেন, দেশের সবচেয়ে বড় বিদ্যাপীঠে রাত জেগে আমাদের ছবির পোস্টার লাগাচ্ছি। এইজন্য লাগাচ্ছি যেনো এখনকার সবাইকে আমাদের ছবির সঙ্গে কানেক্ট করতে পারি।  দীর্ঘ চার বছর অপেক্ষার পর এই সিনেমা মুক্তি পাচ্ছে। আমার কাছে মনে হচ্ছে ঈদের আগের রাত মানে চাঁদ রাতের আনন্দ হচ্ছে। মনে হচ্ছে সকাল হলেই ঈদ। আর আমি দৌড়ে গিয়ে সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করব।

সিনেমাটির নির্মাতা দীপংকর দীপন বলেন, সিনেমার জন্য রাত জাগা  নতুন কিছু নয়। রাত জেগে সিনেমার স্ক্রিপ্ট করেছি, নির্মাণ করেছি, ইডিট করেছি। মাত্র আজ রাত বাকি। পরীক্ষার আগের দিনের যেমন লাগে আমারও এখন তেমনি লাগছে।

বিশাল ক্যানভাসে চলচ্চিত্রটির নির্মাণে প্রযোজনা করেছে র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ।  র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের অনুপ্রেরণায় লিগ্যাল মিডিয়ার তত্বাবধানে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। র‍্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন চলচ্চিত্রটি নির্মাণে সহায়তা প্রদান করেছেন বলে আগেই জানিয়েছেন নির্মাতা দীপন। জানা গেছে সিনেমাটির লভ্যাংশ  ভিকটিমদের সহায়তা, সাবেক জলদস্যুদের পুনর্বাসনসহ উপকূলীয় অঞ্চলের জনকল্যাণে ব্যয় করা হবে।

এই সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন রিয়াজ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, তাসকিন রহমান, রওনক হাসান, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামানিক, সামিনা বাশার, দীপু ইমাম, এহসানুর রহমান সহ অনেকে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews