বাংলাদেশের মেধাবী ছেলেমেয়েরা ধীরে ধীরে বিশ্বের প্রথম শ্রেণির কোম্পানিগুলোতে যুক্ত হয়ে দেশের নাম উজ্জল করছেন। সেই তালিকায় যুক্ত হলেন নরসিংদীর সন্তান সাজ্জাদ হোসেন শাওন। পিএইচডি শেষ করার আগেই তিনি বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন ও প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান গুগলে চাকরি পেয়েছেন। তিনি এখন বাংলাদেশের ছেলেমেয়েদের জন্য এক অনুপ্রেরণার নাম হয়ে উঠেছেন।

গুগলের দক্ষিণ কোরিয়ার সার্ভার সিকিউরিটি অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন সাজ্জাদ হোসেন শাওন। ৩ ফেব্রুয়ারি থেকে স্থায়ী নিয়োগপত্র পেলেও তিনি অস্থায়ীভাবে কাজ শুরু করেছেন ২ জানুয়ারি থেকে।

নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজৈর গ্রামে সাজ্জাদ হোসেন শাওনের বাড়ি। তার বাবা মাওলানা মো. ওসমান গণি ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক, মা শেফালি বেগম একজন গৃহিনী।

সাজ্জাদ হোসেন শাওন স্কুলজীবন থেকেই খুব মেধাবী। ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ে থেকে এসএসসি ও নরসিংদী মডেল কলেজ থেকে এইচএসসি পাস করেছেন তিনি। এরপর বিজএমইএ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (BUFT) থেকে গ্রাজুয়েশন ২ বছর শেষ করে ক্রেডিট ট্রান্সফার করে Hanseo University (South Korea) থেকে বাকি কোর্স সমাপ্ত করে এমবিএ সম্পন্ন করেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে পাবলিক এডমিনিস্ট্রেশন বিষয়ে পিএইচডি করছেন।

ভাইবোনদের মধ্যে সাজ্জাদ সবার বড়। ছোট ভাই সাহাদাত হোসেন সাগর সিউলের একটি ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করার পর গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোর্ডে চাকরি করছেন। ছোট বোন উম্মে মারিয়া গাজীপুরের কালীগঞ্জ মহিলা কলেজে অধ্যায়নরত।

গুগুলে চাকরি পাওয়ার বিষয়ে সাজ্জাদ হোসেন শাওন বলেন, স্বপ্ন ছিল গুলল, মাইক্রোসফট, অ্যামাজনের মতো বড় বড় প্রতিষ্ঠানে চাকরি করবো। সেই স্বপ্ন পূরণ হয়েছে। এ অনুভুতি ভাষায় প্রকাশ করা যাবে না। সবার দোয়া চাই, যেন আমার উপরে অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews