আজারবাইজানে সক্রিয় রয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী এমন অভিযোগের ভিত্তিতে দেশটির সঙ্গে কূটনৈতিক সম্পর্কের অবনতি হয় ইরানের। এর মধ্যে সীমান্তে ব্যাপক মহড়া চালিয়েছে ইরান। তবে পাল্টাপাল্টি অবস্থানের পর আলোচনার মাধ্যমে এই সংকট সমাধানের জন্য সম্মত হয়েছে দুই দেশ। খবর আল-জাজিরার।

আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রী জেহুন বায়রামভ ও ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির-আবদুল্লাহিয়ানের মধ্যে ফোনালাপের পর বুধবার এক বিবৃতিতে এমন তথ্য জানিয়েছে আজারবাইজানের পররাষ্ট্র মন্ত্রণালয়। বলা হচ্ছে, আলোচনার মাধ্যমে এই সংকট সমাধানের লক্ষ্যে কাজ করতে সম্মত আজারবাইজান।

ওই বিবৃতিতে আরও বলা হয়, ‘দুই দেশই সাম্প্রতিক ঘটনাগুলো পর্যবেক্ষণ করেছে, এই সংকট উভয় দেশের জন্য ক্ষতিকর। আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সাথে এটি কোনভাবেই সামঞ্জস্যপূর্ণ নয়। আলোচনার মাধ্যমে এই সংকটের সমাধান প্রয়োজন।' এসময় তারা দুই দেশের আঞ্চলিক অখণ্ডতা এবং সার্বভৌমত্বের নীতিকে সম্মান করার ওপরও গুরুত্বারোপ করেন।

বিডি-প্রতিদিন/শফিক



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews