দেশের আটটি বিভাগীয় শহরে ফাইভজির ট্রায়াল শুরু করেছে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন। গত ২৬ জুলাই ঢাকা ও চট্টগ্রামে সফলভাবে এ ট্রায়াল পরিচালনা করে প্রতিষ্ঠানটি।

এ উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর জিপি হাউজে এক অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি। সেখানে আমন্ত্রিত অতিথিরা গ্রামীণফোনের ইনোভেশন ল্যাবে ফাইভজি সেবা ব্যবহারের অভিজ্ঞতা গ্রহণ করেন। তারা এআর ভিডিও, ভিআর গেমিং, রোবটিক আর্মস, এআর সেলফি ও ক্লাউড গেমিংসহ প্রযুক্তিগত নানা অভিজ্ঞতা নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। আরও উপস্থিত ছিলেন বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের কমিশনার মো. মহিউদ্দিন আহমেদ,  লিগাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার সৈয়দ দিলজার হোসেন, স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ মনিরুজ্জামান জুয়েল, গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, প্রতিষ্ঠানটির চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব প্রমুখ।

অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসির আজমান ফাইভজির বিষয়ে কি-নোট উপস্থাপন করেন।

বিটিআরসি'র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার সমকালকে বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাবনা উন্মোচনে ফাইভজি’র মতো উন্নত প্রযুক্তি প্রয়োজন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান তার মূল বক্তব্যে বলেন, ‌'প্রযুক্তিকে কাজে লাগিয়ে সমাজের ক্ষমতায়ন ও সবার জন্য সমান সুযোগ তৈরির লক্ষ্যে কাজ করছে গ্রামীণফোন।’

অনুষ্ঠানে জানানো হয়, আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে দেশের বিভিন্ন এলাকায় ফাইভজি কানেক্টিভিটির অভিজ্ঞতা গ্রহণের সুযোগ তৈরি করবে গ্রামীণফোন। যার মধ্যে রয়েছে- গুলশান জিপিসি, বিটিআরসি সার্ভিস আইবি (ঢাকা), বুয়েট বিল্ডিং, মিরাবাজার (সিলেট), কলাতলী (কক্সবাজার), খুলনা, গ্রামীণফোন আঞ্চলিক অফিস, ময়মনসিংহ, রাজশাহী আলুপট্টি মোড়, রংপুর নিউ মার্কেট (সিটি করপোরেশন, পায়রা চত্বর), চট্টগ্রাম পাহাড়তলী ও গ্রামীণফোনের আঞ্চলিক অফিস, কুমিল্লা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews