মেটা, মাইক্রোসফটসহ কয়েকটি প্রযুক্তি কম্পানি মিলে মেটাভার্স কনসেপ্টের একটি নির্দিষ্ট মানদণ্ড নির্ধারণ করতে তৈরি করেছে ‘মেটাভার্স স্ট্যান্ডার্ড ফোরাম’ নামের একটি গ্রুপ। এটির সদস্য তালিকায় আছে মেটা, মাইক্রোসফট ও এপিক গেমসসহ ৩৩টি কম্পানি। প্রতিটি কম্পানিই মেটাভার্স পণ্য তৈরির সঙ্গে যুক্ত। ‘মেটাভার্স স্ট্যান্ডার্ড ফোরাম’-এর প্রথম মিটিং অনুষ্ঠিত হবে জুলাইয়ে।

বিজ্ঞাপন

তবে এই গ্রুপের সদস্যদের মধ্যে নেই অ্যাপলের নাম।

মেটাভার্সের জন্য নীতিমালা তৈরির পাশাপাশি মেটাভার্সের উন্নয়নেও একে অপরকে সহায়তা করবে তারা। মেটাভার্সের মানদণ্ড তৈরিতে ডামি তৈরি, হ্যাকাথন ও প্লাগফেস্টের আয়োজন এবং পরীক্ষা-নিরীক্ষাকে গতি দিতে ওপেন সোর্স টুল ব্যবহারে মনোযোগ দেবে তারা। ফোরামের সদস্য তালিকায় অ্যাপলের নাম না থাকলেও আগামী এক থেকে দুই বছরের মধ্যেই ভিআর হেডসেট বাজারে আনতে পারে তারা। হেডসেট তৈরির খুঁটিনাটি এখনই প্রকাশ্যে আনতে চায় না কম্পানিটি। মেটার সঙ্গে দূরত্ব বজায় রাখাও মেটাভার্স ফোরামে যোগ না দেওয়ার অন্যতম কারণ।







সূত্র : গ্যাজেটস নাউ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews