আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন হার্ডহিটার ওপেনার তামিম ইকবাল। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে স্কোয়াডের তালিকা পাঠানোর অনেক আগেই সরে যান তামিম। এরপর ১০ সেপ্টেম্বর খেলোয়াড়দের তালিকা পাঠানোর সময় শেষ হওয়ার আগেই তামিমকে ছাড়া দল ঘোষণা করে দেয় বিসিবি এবং সেটি আইসিসির কাছে পাঠিয়ে দেয়।

কিন্তু মঙ্গলবার তামিমকে দলে ফেরানোর জন্য তার নিজ শহর চট্টগ্রামে মানববন্ধন করা হয়। সেই মানববন্ধন থেকে দাবী করা হয় তাকে যেন বিশ্বকাপের দলে নেয়া হয়।

১০ সেপ্টেম্বরের মধ্যে স্কোয়াডের তালিকা পাঠানোর সময়সীমা বেঁধে দিয়েছিল আইসিসি। এখন সে সময় শেষ হয়ে আরো পাঁচদিন পেরিয়ে গেছে। এমন সময় তামিমকে দলে ফেরানোর দাবী উঠল।

কিন্তু এখন প্রশ্ন হলো, তামিমকে কি এখন দলে নেয়া যাবে? প্রশ্নের উত্তরটা হলো হ্যাঁ। তামিম যদি খেলতে চান, আবার বিসিবি যদি চায় তামিমকে ফেরাতে, তবে তা সম্ভব।

আইসিসি ১০ সেপ্টেম্বর সময় বেঁধে দিলেও তারা জানিয়েছে দেশগুলো ইচ্ছে করলে শেষ মূহুর্তে স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে। তবে এটি করতে হবে বিশ্বকাপের জন্য দলগত কোয়ারেন্টাইন শুরু করার পাঁচদিন আগে। এরপর আর নতুন কাউকে দলে নেয়া যাবে না। আগামী ১৭ অক্টোবর থেকে বিশ্বকাপ মাঠে গড়াবে। ফলে বাংলাদেশ দল এখনো কোয়ারেন্টাইন শুরু করেনি।

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছিল ১৫ জন খেলোয়াড় ও আটজন কোচিং স্টাফ ও অফিসিয়ালের তালিকা দিতে। তারা একটি দেশের মোট ২৩ জনের খরচ বহন করবে। তবে দলগুলো ইচ্ছে করলে যতজন খুশি ঠিক ততোজন বাড়তি খেলোয়াড় নিতে পারবে। তবে সেই খেরোয়াড়দের সকল ব্যবস্থাপনা করতে হবে সেই দেশগুলোর নিজের খরচে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews