পুরনো ঠিকানায় কোচ হিসেবে ফিরে চাভি প্রথম ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচেই খেয়েছেন বড় ধাক্কা। গত মঙ্গলবার বেনফিকার সঙ্গে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগের গ্রপ পর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গেছে তারা।

ওই ম্যাচেও দেখা যায় ফিনিশিংয়ে বার্সেলোনার দুর্বলতা। অধিকাংশ সময় বল দখলে রেখে বেশ কিছু নিশ্চিত সুযোগ তৈরি করেও জালের দেখা পায়নি তারা।

লিগে নিজেদের পরবর্তী ম্যাচে শনিবার ভিলারিয়ালের বিপক্ষে খেলবে বার্সেলোনা। ভিয়ারিয়ালের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়। সাবেক তারকা মিডফিল্ডার চাভি শুক্রবার সংবাদ সম্মেলনে অবশ্য যথেষ্ট গোল না পাওয়াকে মূল সমস্যা হিসেবে দেখালেন না। তার মতে, আক্রমণভাগে নিখুঁত ও যথেষ্ট ধারালো না হওয়াটাই ভোগাচ্ছে তাদের।

"আমি মনে করি আমরা সঠিক পথেই আছি, তবে শনিবার আমাদের জিততে হবে। আমার মনে হয় না, আমাদের খেলায় যে ঘাটতি সেটা কেবলই গোল। আমাদের আসলে আক্রমণে আরও সাহসী হতে হবে।"

পয়েন্ট টেবিলে ১৩ ম্যাচে পাঁচটি করে জয় ও ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে সাতে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ভিলারিয়াল আছে দ্বাদশ স্থানে। ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

এই ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফেরার পাশাপাশি চাভির চোখ ভিলারিয়ালের সঙ্গে ব্যবধান বাড়িয়ে নেওয়ার দিকেও।

"আমাদের এখন জয় খুব দরকার। আমরা আর হারতে পারি না, আমাদের প্রতিটি ম্যাচেই জিততে হবে। ভিলারিয়াল পয়েন্ট টেবিলে আমাদের সরাসরি প্রতিদ্বন্দ্বী, তাই জয় পাওয়াটা আরও গুরুত্বপূর্ণ।"

ইউরোপা লিগের বর্তমান চ্যাম্পিয়ন ভিলারিয়াল লা লিগায় সাম্প্রতিক সময়ে ছন্দে নেই। সবশেষ ছয় ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে দলটি। মাঠের বাইরের ঘটনাতেও সমর্থকরা ক্ষুদ্ধ কোচ উনাই এমেরির ওপর। প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের কোচ হতে পারেন এমেরি, সম্প্রতি এমন গুঞ্জন উঠেছিল। শুরুতেই তা নাকচ না করে সাবেক আর্সেনাল কোচ পরে বিবৃতি দিয়ে জানান, স্পেনেই থাকছেন তিনি। এই বিলম্ব পছন্দ হয়নি সমর্থকদের।

বার্সেলোনার বিপক্ষে ম্যাচের আগে এমেরির কন্ঠে ফুটে উঠল ইতিবাচক ফুটবল খেলার পাশাপাশি সমর্থকদের সঙ্গে দূরত্ব ঘোচানোর তাগিদও।

"আমি মনে করি, আমাদের দল ভালো খেলছে। আমাদের ভক্তদের সঙ্গে একটি বন্ধন তৈরি করতে হবে। আমাদের খেলার একটি ধরন তৈরি করতে হবে যাতে আমরা বিজয়ীদের মতোই শক্তিশালী অনুভব করব। লা লিগায় আমরা ইতিবাচক ফল পাচ্ছি না, কিন্তু আমরা আরও ভালো হওয়ার জন্য কঠোর পরিশ্রম করছি।"



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews