রোহিঙ্গাদের জীবন ধারণের সহায়ক বিভিন্ন সামগ্রী দেওয়া হচ্ছে। ছবি- কালের কণ্ঠ।

‘ভাসানচরে রোহিঙ্গাদের জীবিকা নির্বাহ কার্যক্রম-২’ বাস্তবায়নের লক্ষ্যে সরকারের পক্ষ থেকে ৫১২ টি পরিবারকে ১২ ধরনের জীবন ধারণের সহায়ক বিভিন্ন ধরণের সামগ্রী দেওয়া হয়েছে।

এতে উপকৃত হবেন প্রায় এক হাজার ৮০০ রোহিঙ্গা। আজ বুধবার শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান উপস্থিত থেকে ভাসানচরে রোহিঙ্গাদের মাঝে এসব সামগ্রী  দেওয়া হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভাসানচরের  আশ্রয়ণ-৩ এর প্রকল্প পরিচালক কমোডর এম রাশেদ সাত্তার,  দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের শরণার্থী সেলের প্রধান  মো. হাসান সারওয়ার প্রমুখ।

বিজ্ঞাপন

বিতরণ করা সামগ্রীর মধ্যে রয়েছে- ১১৫টি ঝাকি জাল, ১৫০টি সেলাই মেশিন, ৩০টি রিকশা-ভ্যান, ৩০টি অ্যাম্ব্রোয়ডারি আইটেম, ১৫০টি ছাগল, ২টি কম্পিউটার সেট, ২ সেট স্ক্যানার, ফটোকপি ও প্রিন্টার, ১২ সেট সেলুন সামগ্রী, ১০ সেট মুচির সামগ্রী, ১০ সেট রিকশা-ভ্যান মেকানিক আইটেম, ১টি ডিজিটাল ক্যামেরা ও ৪ সেট স্পোর্টস আইটেম।  

এর আড়ে গত বছর ১৬ জুলাই  প্রথমবারের মত রোহিঙ্গাদের মাঝে জীবিকা নির্বাহ সামগ্রী বিতরণ করা হয়েছিল।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews