সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার পাটলাই নদীতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নামে চাঁদাবাজি বন্ধের দাবিতে অনিদিষ্টকালের জন্য নৌপরিবহন ধর্মঘট চলছে।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মন্দিয়াতা কামালপুর পাটলাই নদীতে ধর্মঘট শুরু করেন নৌ শ্রমিকরা।

মানববন্ধনে সুনামগঞ্জ নৌযান মালবাহী পরিবহন শ্রমিক সমবায় সমিতির সভাপতি সফিজুল ইসলামের সভাপত্বি বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি পংকজ তালুকদার, ইলিয়াছ মিয়া, আশরাফুল ইসলাম, জিলানী তালুকদার, রতন পাল, কংকন বাবু প্রমুখ।

এ সময় পরিবহন শ্রমিক নেতারা বলেন, হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে বিআইডব্লিউটিএয়ের ইজারাদার আশরাফুজ্জামান রনি ও স্থানীয় সাবেক ইউপি সদস্য আব্দুল হকের নেতৃত্বে প্রতিটি নৌযান থেকে ২ থেকে ১০ হাজার টাকা করে প্রতি নৌকা থেকে অবৈধভাবে চাঁদা আদায় করছে।

তাদের চাহিদা মত চাঁদা না দিলে নৌ শ্রমিকদেরকে মারপিট করে নৌকা থেকে মালামাল লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেন। এই অবৈধ চাঁদাবাজি বন্ধের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার সুনামগঞ্জসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা। অন্যথায় নৌ পরিবহন শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলবে বলে জানান।

এ ব্যাপারে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্বেও ইজারাদার ও তার লোকজন চাঁদাবাজির বিষয়টি ঊর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে। তাদের নির্দেশনা পেলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘন্টা, নভেম্বর ২৭, ২০২১
এনএইচআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews