একের পর এক করোনা আক্রান্তের ঘটনা ঘটছে টোকিও অলিম্পিকের গেমস ভিলেজে। এবার নতুন করে ২ অ্যাথলেট করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। আজ নতুন করে মোট ১২জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২ জন রয়েছেন অ্যাথলেট।

টোকিও অলিম্পিকের উদ্বোধন আগামীকাল শুক্রবার। এরই মধ্যে মোট ৮৭জন করোনা আক্রান্তের ঘটনা ঘটেছে গেমস ভিলেজে। এর মধ্যে বেশ কিছু অ্যাথলেট রয়েছেন করোনা আক্রান্তদের মধ্যে।

একদিন আগেই টোকিও অলিম্পিক আয়োজক কমিটির প্রধান তোশিরো মুতো অলিম্পিক বাতিলের সম্ভাবনার কথাও জানিয়েছিলেন। একে তো করোনা সংক্রমণ, এর মধ্যে জাপানে তৈরি হয়েছে ব্যাপক ক্ষোভ। দেশটির জনগণ কোনোভাবেই চাচ্ছে না, অলিম্পিকের আয়োজন হোক। কারণ, নানান দেশের হাজার হাজার মানুষের আগমণে দেশটিকে করোনা পরিস্থিতি ভয়াবহ করে তুলতে পারে বলে তাদের শঙ্কা।

এতকিছুর পরও শুক্রবার উদ্বোধন হতে যাচ্ছে অলিম্পিক গেমসের ৩২তম আসরের। ২০২০ সালেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গেমসটি। কিন্তু করোনার কারণে এক বছর পিছিয়ে দেয়া হয়েছিল। যদিও আগের বছরের তুলনায় এবার সংক্রমণের হার এবং মৃত্যুর সংখ্যা বেশি। তবুও আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে, টোকিওতে জরুরি অবস্থা চললেও তারা গেমস আয়োজন করবে।

জাপানে এখনও দিনপ্রতি ১৪ হাজারের বেশি সংক্রমণের ঘটনা ঘটছে। অলিম্পিক গেমসে মোট ১১ হাজার প্লাস অ্যাথলেটের আগমণ ঘটেছে। যদিও গেমস ভিলেজে যেন করোনা সংক্রমণ না ঘটে, অ্যাথলেটরা যেন সুরক্ষিত থাকে, সে জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছে আয়োজকরা। কঠোর বায়ো-বাবলের মধ্যে রাখা হয়েছে অ্যাথলেটদের। টিক দেয়া হচ্ছে। সামাজিক দুরত্ব ধরে রাখার চেষ্টা করা হচ্ছে।

কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। গেমস ভিলেজে করোনা সংক্রমণ অব্যাহত রয়েছেই। আজ ২জন অ্যাথলেটসহ মোট ১২ জনের কোভিড-১৯ পজিটিভ হওয়াই সেটা প্রমাণ করছে।

আইএইচএস/এমএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews