মুন্সীগঞ্জে বিএনপির কর্মসূচিতে 'জয় বাংলা' স্লোগানে পুলিশের ভেতর থেকে খালি গায়ে বৃষ্টির মতো গুলিবর্ষণকারীদের পরিচয় নিয়ে প্রশ্ন তুলেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেছেন, হামলার সময়ের ভিডিও ও ছবিতে দেখা গেছে, একজন আলগা গা ও খালি পায়ে গুলি করছেন। তিনি কে, তাঁর পরিচয় জাতিকে জানাতে হবে।

বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, মুন্সীগঞ্জে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের সঙ্গে পরিকল্পিত গুলিবর্ষণ করেছেন সরকারদলীয় নেতাকর্মীরা। তাঁরা বুধবার রাত থেকেই আমাদের নেতাকর্মীদের বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে তাণ্ডব চালান। তিন পুলিশ সদস্যের সঙ্গে আওয়ামী নেতা মো. মাসুদ, মো. মুসা ও তোফাজ্জল হোসেনের নেতৃত্বে ১৫-২০ জন জেলা বিএনপির আহ্বায়ক আবদুল হাইয়ের ভাগনে নিজাম উদ্দিনের বাড়ি ও শিল্পপ্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেন।

রিজভী বলেন, সরকারি দলের নেতাকর্মীদের অপকর্ম ঢাকতে পুলিশ বিএনপির অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে। এই মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরও বলেন, বুধবার পুলিশের গুলিতে গুরুতর আহত মুন্সীগঞ্জের যুবদল নেতা মো. শাওন, মো. জাহাঙ্গীর ও ছাত্রদল নেতা তারেক রহমানের অবস্থা আশঙ্কাজনক। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন তাঁরা। আমরা তাঁদের সুস্থতা কামনা করছি।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews