ভারতের বাজারে লঞ্চ হলো অডির জনপ্রিয় গাড়ি অডি কিউ সেভেনের নতুন মডেল। তবে খুব কম ইউনিট নিয়ে আসা হয়েছে মডেলটির। মাত্র ৫০ ইউনিট বিক্রি হবে এই মডেলের গাড়িটি। আগের তুলনায় অনেকগুলো আপগ্রেড নিয়ে হাজির হয়েছে অডি কিউ সেভেন।

নতুন মডেলের অডি কিউ সেভেনে দেওয়া হয়েছে একটি ৩.০ লিটারের ভি৬ টিএফএসআই ইউনিট। যা ঘণ্টায় সর্বাধিক ৩৪০ গতি ও ৫০০ এনএম পিক টর্ক দিতে পারবে। গাড়িটি মাত্র ৫.৯ সেকেন্ডের মধ্যেই ১০০ কিলোমিটার পার আওয়ার স্পিড তুলতে পারবে বলে দাবি সংস্থার। এর টপ স্পিড হবে ঘণ্টায় ২৫০ কিলোমিটার। গাড়ির ইঞ্জিনে দেওয়া হয়েছে ৪৮ ভোল্ট হাইব্রিড সিস্টেম এবং কোয়াট্রো অল-হুইল ড্রাইভ।

এই গাড়িটিতে দেওয়া হয়েছে আকর্ষণীয় লুক। ফিনিশিং করা হয়েছে ব্যারিক ব্রাউন পেইন্ট শেডে। যা এই নতুন ভ্যারিয়েন্টের এক্সক্লুসিভ কালেকশন। অক্টাগোনাল আউটলাইন আগের মতো থাকলেও গ্রিল ডিজাইন নতুন করে সাজানো হয়েছে। এছাড়াও গাড়ির সামনের দিকে নতুন সিল ট্রিম যুক্ত করা হয়েছে।

গাড়িটির সেন্টার কনসোলে রয়েছে দুটি বড় টাচস্ক্রিন। উপরে দেওয়া হয়েছে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং নিচের দিকে রয়েছে ক্লাইমেট কন্ট্রোলের জন্য আর একটি। কেবিনে দেওয়া হয়েছে ভার্চুয়াল ককপিট, যাকে অডি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার বলছে। একাধিক কনফিগারেবিলিটি অফার করবে এটি।

নতুন অডি কিউ সেভেন গাড়িটিতে অ্যাম্বিয়েন্ট লাইটিংয়ের জন্য ৩০টি ভিন্ন শেডস দেওয়া হয়েছে। এছাড়াও থাকছে প্রিমিয়াম থ্রিডি সাউন্ড সিস্টেম ও সাবউফার ও একটি অ্যাম্প্লিফায়ার। গাড়িটিতে আটটি এয়ারব্যাগস, একটি ৩৬০ ডিগ্রি পার্কিং ক্যামেরা এবং লেন ডিপার্চার ওয়ার্নিং দেওয়া হয়েছে।

ভারতে এই গাড়িটির দাম থাকছে ৮৮ লাখ ৮ হাজার রুপি (এক্স শোরুম)। বাংলাদেশি মুদ্রায় যা ১ কোটি ১৩ লাখ ৬২ হাজার টাকা।

সূত্র: এক্সপ্রেস ড্রাইভস

কেএসকে/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews